সাইকেল থেকে পড়ে যাওয়া বাইডেন উঠে বললেন ‘ঠিক আছি’

15

পূর্বদেশ ডেস্ক

বিয়ের ৪৫তম বার্ষিকীতে ছুটি কাটাতে সমুদ্রতীরের বাড়িতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্ত্রীকে নিয়ে বেরিয়েছিলেন সাইকেলভ্রমণে। পথে একদল উৎসুক নাগরিকের সঙ্গে কথা বলতে গিয়ে বাধল বিপত্তি, সাইকেল থেকে নামতে গিয়ে একেবারে ধরণী প্রপাত।
গত শনিবার স্থানীয় সময় সকালে ডেলাওয়ারের গর্ডনস পন্ড এলাকায় বাইডেন সাইকেল থেকে পড়ে যান বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
হোয়াইট হাউস পরে জানায়, প্রেসিডেন্ট সাইকেল থেকে পড়ে গেলেও কোথাও আঘাত পাননি। তাই তার চিকিৎসারও দরকার পড়েনি।
হোয়াইট হাউস সাংবাদিক পুলের এক ভিডিওতে প্রেসিডেন্টের পড়ে যাওয়ার ওই দৃশ্য দেখা গেছে। পড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যে উঠে দাঁড়িয়ে ৭৯ বছর বয়সী প্রেসিডেন্ট ‘ঠিক আছি’ বলে সবাইকে আশ্বস্তও করেন।
সাইকেলের পাদানির স্ট্র্যাপ থেকে পা বের করতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে গিয়েছিলেন বলে পরে জানান বাইডেন। খবর বিডিনিউজের
বাইডেনকে উঠে দাঁড়াতে দেখে উৎসুক জনগণকে করতালি ও হর্ষধ্বনি করতেও দেখা গেছে। বাইডেন পরে উপস্থিত লোকজনের সঙ্গে কিছু সময় কথা বলে কাটান এবং পরে ফের সাইকেলে চেপে যাত্রা করেন।
বাইডেনের পড়ে যাওয়ার ভিডিও বিশ্বজুড়েই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। অনেকে মজা করে মার্কিন প্রেসিডেন্টের এই পড়ে যাওয়ার পেছনেও রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের হাত আছে কিনা তা খতিয়ে দেখতে বলেন।
এ ঘটনার পরে প্রেসিডেন্টকে একটি গির্জা থেকে বের হতে দেখে সাংবাদিকরা তার শরীরের অবস্থা কেমন তা জানতে চাইলে বাইডেন ছোট ছোট কয়েকটি লাফ দিয়ে নিজের ‘ফিটনেসের’ প্রমাণও দিয়েছেন।