সাংবাদিক স্টিয়ারিং কমিটির প্রতীকি অনশনের সিদ্ধান্ত

3

কল্পলোক মিডিয়া টাওয়ার সাংবাদিক ফ্ল্যাট মালিক স্টিয়ারিং কমিটির সভা ২১ জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান, প্রবীণ সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকতের সভাপতিত্বে ও সম্পাদক মো. আবিদ হোসেনের সঞ্চালনায় সভায় সাংবাদিক ফ্ল্যাট মালিকদের বিভিন্ন সমস্যার ওপর আলোকপাত করে বক্তব্য দেন এড. যীশু রায় চৌধুরী, নুরউদ্দিন আহমদ, রনজিত কুমার দে, রোকসারুল ইসলাম, বিশ্বজিৎ বড়–য়া, প্রভাত বড়–য়া প্রমুখ।
সভায় বলা হয়, বিল্ডার্স প্রতিষ্ঠান জেনেসিস প্রথম থেকেই ৬৭ জন সাংবাদিক ফ্ল্যাট মালিকের সাথে প্রতারণামূলক কাজ করে আসছে। বিল্ডার্স প্রতিষ্ঠান জেনেসিসের কাছে ৬৭ জন সাংবাদিক মালিক প্রতিমাসে ভাড়া বাবদ ফ্ল্যাট প্রতি ২০ হাজার টাকা করে গত ৪ বছরে ৬৭টি ফ্ল্যাটের ৯ লক্ষ ৬০ হাজার টাকা হিসেবে ৬৭ জনের মোট ৬ কোটি ৪৩ লক্ষ ২০ হাজার টাকা পাওনা রয়েছে। এছাড়াও পার্কিং স্পেস ভাড়া ও অন্যান্য ক্ষতিপূরণ বাবদ আরো ১০ কোটি টাকা পাওনা রয়েছে। এ ভাড়া ও ক্ষতিপূরণ আইন ও চুক্তি অনুসারে বিল্ডার্স প্রতিষ্ঠান জেনেসিস পরিশোধ করতে বাধ্য।
সভায় কল্পলোক মিডিয়া টাওয়ারের সাংবাদিক ফ্ল্যাট মালিকদের বকেয়া ফ্ল্যাটভাড়া ও ক্ষতিপূরণ প্রদানপূর্বক দ্রæততম সময়ে নির্মাণ কাজ সম্পন্ন করে সাংবাদিকদের ফ্ল্যাট বুঝিয়ে দেয়া, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি অবসায়নের চক্রান্তে জড়িতদের কঠোর হস্তে দমন এবং আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য পূর্ব নির্ধারিত শেরশাহ্ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় ফ্ল্যাট বøক নির্মাণের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ২৮ জানুয়ারি বেলা ১১টা থেকে প্রতীক অনশন ও অবস্থান সিদ্ধান্ত গৃহিত হয়। বিজ্ঞপ্তি