সাংবাদিক পরিচয়ে বিরিয়ানি দাবি, ইয়াবা বিক্রেতা গ্রেপ্তার

5

নিজস্ব প্রতিবেদক

নগরীতে সাংবাদিক সেজে চাঁদাবাজির অভিযোগে এক ইয়াবা বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার রাতে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে ‘হাজী কাচ্চিঘর’ নামে একটি হোটেলে ঢুকে চাঁদাবাজির সময় তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় পুলিশ।
গ্রেপ্তার মো. ইমরান (২৯) নগরীর আগ্রাবাদ ডেবারপাড় এলাকার আব্দুর রহমান বাবুলের ছেলে। বাবা-মা এবং ছেলে তিনজনই পুলিশের তালিকাভুক্ত মাদক বিক্রেতা বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।
ওসি মহসীন জানান, ইমরান ও তার বাবার বিরুদ্ধে দুটি করে মাদকের মামলা আছে। তার মা শারমিনের বিরুদ্ধে আছে তিনটি মামলা। আব্দুর রহমান ও শারমিন ফেনসিডিল বিক্রি করে। ইমরান খুচরা ইয়াবা বিক্রি করে। ইমরান নবম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। ইদানিং তিনি এলাকায় নিজেকে সাংবাদিক পরিচয় দেওয়া শুরু করেছেন। দৈনিক চট্টগ্রামের পাতা এবং আলোকিত চট্টগ্রাম ডটকম নামে দুটি কথিত সংবাদপত্রের পরিচয়পত্র গলায় ঝুঁলিয়ে মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়ায়। মোটরসাইকেলেও আছে সাংবাদিক লেখা স্টিকার। শুক্রবার রাত ১১টার দিকে ইমরান হাজী কাচ্চিঘরে ঢুকে বিরিয়ানি দেওয়ার অর্ডার করে। কিন্তু দোকানি জানান, লকডাউনের কারণে তাদের বিক্রি বন্ধ। হোটেলে কিছু জরুরি মেরামতের কাজ চলছে। তখন ইমরান হুমকি দিয়ে বলে, তাকে এক প্যাকেট বিরিয়ানি ও এক হাজার টাকা না দিলে সে ফেসবুক লাইভে গিয়ে হোটেলের বিরুদ্ধে বক্তব্য দেবে। ইমরান মোবাইলে ভিডিও শুরু করে। তখন হোটেলের ম্যানেজার কৌশলে পুলিশকে বিষয়টি জানান। এসময় ডবলমুরিং থানার টিম গিয়ে তাকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার ইমরানের কাছ থেকে দুটি ‘সাংবাদিক’ লেখা পরিচয়পত্র, মোবাইল এবং মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলেও জানান ওসি মহসীন।