সরকার প্রবাসীদের প্রতি আন্তরিক

30

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন আহমেদ বলেছেন, প্রবাসীরা সোনার মানুষ। তাদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনীতিতে বড় একটি যোগান দিচ্ছে। সরকার প্রবাসীদের ব্যাপারে যথেষ্ট আন্তরিক। প্রবাসী সিলেটবাসীরা আরব আমিরাত থেকে সিলেটে এমিরেটস এয়ারলাইনস ও ফ্লাই দুবাই চালু করার দাবি জানালে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আলাপ করে এই বিষয়টি দেখবেন বলে জানান। প্রবাসীদের ভোটার আইডি ও ১০ বছর মেয়াদি পাসপোর্ট করার ব্যাপারে আশ্বাস দেন তিনি।
গত ২ জুলাই দুবাই গ্রান্ড এক্সিলসেসর হোটেলে দুবাই আওয়ামী লীগের দেয়া সংবর্ধনায় সংবর্ধিত বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। দুবাই আওয়ামী লীগের আহবায়ক মাসুক উদ্দিন ইউসুফের সভাপতিত্বে ও সাবেক সভাপতি হাজী শফিকুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান। তিনি দেশের ভাবমূর্তি উজ্জ্বলে এই দেশের আইন কানুন মেনে চলার আহবান জানান। তিনি বলেন, প্রবাসীদের সকল সমস্যা সমস্যা সমাধানে দুবাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল সর্বদা সচেষ্ট।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউএই আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন ইকবাল। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দুবাইয়ের ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা আবদুল গনী, সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী মনোয়ার হোসেন, ইউএই আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদার, মোহাম্মদ সোহরাব হোসেন, মোহাম্মদ সরওয়ার মুহুরী, মঈনুল হোসেন মঈন, আবুধাবি আওয়ামী লীগের সভাপতি হাবিবুল হক, মুক্তিযোদ্ধা হাজী মুনির, মাসুক উদ্দিন রুবেল, রহিম বাবুল, সঞ্চয় গোস, মোহাম্মদ আতিকুর রহমান, মুজিবুর রহমান প্রমুখ।