সরকারের প্রদত্ত সেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে হবে : নাছির

16

 

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, আপনারা জনগণের ভোটে সরাসরি নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণের কাছে আমরা দল হিসেবে যেভাবে আমাদের দায়বদ্ধতা আছে ঠিক আপনাদেরও আছে। সরকার প্রান্তিক জনগোষ্ঠীর অবহেলিত অংশকে আর্থিক ভাতাসহ নানাবিধ সুযোগ সুবিধা দিয়ে আসছে তা জনপ্রতিনিধিদের মাধ্যমে। এক্ষেত্রে কোন ধরণের ত্রুটি-বিচ্যুতি হলে তা দলের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।
১৯ সেপ্টেম্বর নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনে দলীয় সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের সঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মতবিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের মেয়াদকালীন সময়ে আপনাদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ড পর্যায়ে যেসমস্ত সেবা প্রদান করা হয়েছে সেগুলোর একটি বিবরণ জনসম্মুখে তুলে আনা উচিত। কারণ আওয়ামী লীগ জনগণের দল জনগণের দুঃখ-দুর্দশার সময়ে সব সময় পাশে থেকে কাজ করে এসেছে। সরকারের সরাসরি স্বাস্থ্যসেবার মাধ্যমে এবং জনগণকে সচেতন করার মধ্যদিয়ে আল­াহ রাব্বুল আলামীনের অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে আমরা উত্তীর্ণ হতে পেরেছি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় কাউন্সিলর হিসেবে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বিভিন্ন কাউন্সিলরদের বক্তব্যের প্রতিউত্তরে আ.জ.ম নাছির উদ্দীন বলেন, প্রতিটি ওয়ার্ডে বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন শ্রেণিতে সুবিধাভোগীদের সরকার কর্তৃক দেয় ভাতা ও সহযোগীতাপ্রাপ্তদের নিয়ে মতবিনিময় করার নির্দেশনা দেন।
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, সরকার সাধারণ মানুষকে জনপ্রতিনিধির মাধ্যমে যে সেবাগুলো প্রদান করে যাচ্ছে তার একটি দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা জনপ্রতিনিধিরা যথাযথভাবে পালন করছে কি না তার জবাবদিহিতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কাছে পেশ করতে হবে। এই ক্ষেত্রে কোনো অনিয়ম হচ্ছে কি না তার জন্য যদি জনপ্রতিনিধিরা দায়ী হন তাকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।
মতবিনিময় সভায় উপস্থিত হওয়ায় সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলরদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানান। মতবিনিময় সভায় বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও চন্দন ধর। কাউন্সিলদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মেয়র মিসেস আফরোজা কালাম, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, ৩ নম্বর ওয়ার্ডের শফিকুল ইসলাম, ৬ নম্বর ওয়ার্ডের আশরাফুল আলম, ৭ নম্বর ওয়ার্ডের মোবারক আলী, ৮ নম্বে ওয়ার্ডের মো. মোরশেদ আলম ও ৯ নম্বর ওয়ার্ডের জহুরুল আলম জসিম প্রমুখ। বিজ্ঞপ্তি