সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগ স্থগিত

44

অনিয়ম-দুর্নীতির অভিযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলমান দপ্তরি কাম প্রহরী নিয়োগ স্থগিত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গতকাল বুধবার মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন এই আদেশ দেন। ব্যাপক দুর্নীতির কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে। নিয়োগ কমিটিও পরিবর্তন করা হচ্ছে বলে জানান তিনি।
উল্লেখ্য, বিদ্যমান নীতিমালা অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন করে দপ্তরি কাম প্রহরী নিয়োগ চলছিলো আউটসোর্সিংয়ের ভিত্তিতে। তবে এই নিয়োগ নিয়ে দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। এই অভিযোগের পর বুধবার নিয়োগ স্থগিতের আদেশ দেন সচিব। পাশাপাশি যেসব বিদ্যালয়ে নিয়োগ চলমান রয়েছে সেগুলোও বাতিল করা হয় আদেশে। খবর বাংলা ট্রিবিউনের
আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে আউটসোর্সিংয়ের মাধ্যমে বিদ্যমান নীতিমালার আলোকে জনবল নিয়োগের কার্যযক্রম পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। ইতোমধ্যে যদি কোনও উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগ কার্যক্রম চলমান থাকে তাহলে তা বাতিল করা হলো।