সম্মেলন চেয়ে স্বেচ্ছায় অব্যাহতি ৩ ছাত্রলীগ নেতার

30

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টির দাবি জানিয়ে তিন ছাত্রনেতা সংগঠন থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন। গত এক সপ্তাহে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবরে পাঠানো পৃথক চিঠিতে এই অব্যাহতি চেয়েছেন তারা। এই তিন ছাত্রনেতার ছাত্রত্ব ও বয়সসীমা পার হওয়ায় তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে চিঠিতে উল্লেখ করেছেন। অব্যাহতি নেয়া ছাত্রনেতারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক হোছাইন মোহাম্মদ ও হামিদ হোছেন।
অব্যাহতি পত্রে তিন নেতা অভিন্ন মতামত তুলে ধরে বলেন, নতুনদের জায়গা করে দিতেই ছাত্রত্ব ও ছাত্রলীগের বয়সসীমা না থাকায় স্বেচ্ছায় জেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি নেয়া হয়েছে।এছাড়াও মেয়াদোত্তীর্ণ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করতেও তারা কেন্দ্রীয় নেতাদের অনুরোধ জানান।
চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ পূর্বদেশকে বলেন, আমি ২৫ ফেব্রæয়ারি কেন্দ্রীয় দপ্তর সেলের হোয়াটসঅ্যাপ নাম্বারে অব্যাহতি পত্র প্রেরণ করেছি। চিঠি পেয়েছেন বলে উপ-দপ্তর সম্পাদক নিশ্চিত করে এটি গ্রহণ করার কথা জানিয়েছেন। কিন্তু অব্যাহতি দেয়া হয়েছে এই মর্মে কোন চিঠি না দেয়ায় আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে চিঠিটি দিয়েছি। চিঠিতে কি কারণে অব্যাহতি নিয়েছি তা উল্লেখ করেছি। সংগঠনের জন্য অনেক শ্রম দিলেও সম্প্রতি সংগঠন ঠিকমতো চলছে না দেখে হতাশ হয়েছি। সবাইকে নিয়ে সংগঠন চালাতে হয়। জেলা ছাত্রলীগের এই কমিটি পূর্ণাঙ্গ হওয়ার পর এখনো একবারের জন্যও বর্ধিত সভা কিংবা পরিচিতি সভা করতে পারেনি। জেলা কমিটির নেতারা একে অপরকে এখনো চিনে না। একই নামে কয়েকজন দাবিদার থাকলেও সেটিরও সুরাহা হয়নি। সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষর দেয়ার ক্ষমতা পেয়ে যা ইচ্ছে তাই করছেন।
সম্প্রতি জেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অনিয়মের প্রশ্ন উঠলে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে তদন্তের দায়িত্ব দেয় কেন্দ্র। এই দুই নেতা জেলা সফর করে অনিয়ম তদন্ত করে সুপারিশসহ কেন্দ্রে প্রতিবেদন দেয়ার কথা রয়েছে।