সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে হবে রোটারিয়ানদের : সালাম

45

রোটারি ক্লাব অব চিটাগাং ইস্টের উদ্যোগে গত মঙ্গলবার চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে রোটারি ক্লাব অব চিটাগাং ইস্টের প্রেসিডেন্ট রোটারিয়ান আরিফুর রহমানের সভাপতিত্বে ভোকেশনাল ট্রেনিং এন্ড ওমেন এমপাওয়ারমেন্ট এর আওতায় কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। বিশেষ অতিথি ছিলেন পিডিজি আবদুল আউয়াল, পিডিজি আবদুল আহাদ, আইপিডিজি ড. প্রফেসর মো. তৈয়ব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি জয়নুল রশিদ। এম এ সালাম বলেন, রোটারি মানেই মানবতার সেবায় কাজ করা। এই মানবতার জন্য আমরা সকলে একতাবদ্ধ হয়ে মানবতার সেবায় কাজ করি। কারণ একজন মানুষ রোটারির মাধ্যমে দরিদ্র মানুষের সেবা করার সুযোগ করে নিতে পারেন। তিনি রোটারি ক্লাব চিটাগাং ইস্টের কার্যক্রমের প্রশংসা করে বলেন, এই ক্লাবের কার্যক্রম অতুলনীয়। সকল ধর্মেই মানবতার কথা বলে। যার জন্য রোটারিয়ানরা একইভাবে সকলের তরে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জোনাল কো-অর্ডিনেটর রোটারিয়ান রেজওয়ান শাহিদী, পাষ্ট এ্যাসিষ্টেন্ট গভর্ণর রোটারিয়ান লিয়াকত আলী, রোটারিয়ান আফতাব উদ্দিন সিদ্দিকী, রোটারিয়ান রেজাউল করিম চৌধুরী, রোটারিয়ান আজিজুল বারী জিন্নাহ, রোটারিয়ান হাবিব মঈনুদ্দিন, রোটারিয়ান সালমা মনি,রোটারিয়ান হাবিব মহিউদ্দিন এবং মো. সামুনুল ইসলাম (সুমন) প্রমূখ। ভোকেশনাল ট্রেনিং এন্ড ওমেন এমপাওয়ারমেন্ট প্রজেক্ট নিয়ে বক্তব্য রাখেন সার্টার প্রেসিডেন্ট ও প্রজেক্টের ভূমিদাতা রোটায়িান সাঈদুল ইসলাম বাবু এবং অনুষ্ঠানে কর্ণফুলী জোনের সকল রোটারী ক্লাবের প্রেসিডেন্ট সেক্রেটারী ও সকল রোটারিয়ানগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ১৫০ শিক্ষাথর্ীীকে কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষণের সার্টিফিকেট প্রদান করা হয়। ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান পিপি মো. রাকিবুল ইসলাম,পিএইচএফ এবং অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রোটারিয়ান প্রফেসর পারভীন লুসি। বিজ্ঞপ্তি