সভাপতি স্বপন সম্পাদক ফারুক

24

নিজস্ব প্রতিবেদক

মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে ইয়াকুব আলী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্র্বসম্মতিক্রমে কণ্ঠভোটে স্বপন কুমার মজুমদার সভাপতি ও ফারুক আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের দোহাই দিয়ে রাজপথ গরম করতে চায়, কিন্তু তারা জানে না যে, সবার আগে তাদের দলের সংস্কার না হলে কোনোদিন রাষ্ট্রীয় ক্ষমতার মুখ দেখবে না। কেননা তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখল আইনগতভাবে অবৈধ ও অসাংবিধানিক ছিল। একইভাবে দলটিরও সাংবিধানিক ভিত্তি নেই। তাই এই দলের সংস্কার না হলে তারা কিভাবে জনগণের কাছে ভোট চাইবেন?
তিনি আরো বলেন, ক্ষমতায় যেতে হলে জনগণের আস্থা ও ভালোবাসা অর্জন করতে হবে। আওয়ামী লীগ জনগণের ভালবাসা ও আস্থায় ধারাবাহিকভাবে তৃতীয়বারের মতো ক্ষমতায় আছে এবং দেশের উন্নয়ন অভিযাত্রা চলমান রেখেছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ছাড়া আর কোনো বিকল্প নেই।
সম্মেলনের প্রধান বক্তা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের প্রধানতম রাজনৈতিক সংগঠন। জনগণই এ দলটির ক্ষমতার উৎস। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং বিদায়ও হয়েছে। কিন্তু আওয়ামী লীগ ধ্বংস হয়নি। বার বার জনগণের আস্থা ও ভরসা পুনরুদ্ধার করেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আওয়ামী লীগের আছে। কেননা রাজপথই আমাদের শক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা জনগণকে সাথে নিয়ে রাজপথেই থাকবো এবং জনগণের রায় নিয়ে ধারাবাহিক চতুর্থবারের মত ক্ষমতায় থাকবো। আমাদের হারাবার কিছুই নেই। আমরা বঙ্গবন্ধু এবং জাতীয় চারনেতাসহ হাজারো নিবেদিত প্রাণ নেতাকর্মীকে হারিয়েছি। তারপরও আমাদের বিজয় রথ থামেনি। এই বিজয় রথের জয়যাত্রা অব্যাহত রাখতে এখন থেকে মানুষের ঘরে ঘরে যেতে হবে। কেননা মানুষ উন্নয়ন দেখেছে, নানান প্রাপ্তি দেখেছে। এই উন্নয়ন ও প্রাপ্তি যাতে ধুয়েমুছে না যায় সেজন্য আমাদেরকে সতর্ক থাকতে হবে।
বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বাংলাদেশে তিন কোটিরও বেশি মানুষ আওয়ামী লীগ সরকারের ভাতা ও অর্থনৈতিক প্রণোদনায় সরাসরি উপকার ভোগী। আমরা যদি এদের আস্থা, ভরসা ও ভালোবাসা অর্জন করতে পারি তাহলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত হবে। একটু ছোটখাটো মতভেদ আমাদের মধ্যে থাকতে পারে কিন্তু এটা বড় কথা নয়, বড় কথা হলো দল ও দেশের অস্তিত্ব রক্ষা করা।
স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও আব্দুল হাইয়ের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, আবুল মনছুর, ইউসুফ সরদার, হাজী বেলাল আহমদ প্রমুখ।