সব আদালতে ১৬ মে পর্যন্ত ছুটি ঘোষণা

14

করোনা পরিস্থিতির কারণে আগামি ১৬ মে (শনিবার) পর্যন্ত সুপ্রীমকোর্টের উভয় বিভাগসহ সকল অধঃস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছেন।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাসের (কোভিড- ১৯) বিস্তার রোধকল্পে সরকার সার্বিক পরিস্থিতি বিবেচনায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৪ মে তারিখের প্রজ্ঞাপনমূলে আগামি ৭ মে থেকে ১৪ মে পর্যন্ত
সাধারণ ছুটি ঘোষণা করেছে। ৬ মে বুদ্ধ পূর্ণিমা’র সরকারি ছুটি ৮ ও ৯ মে এবং ১৫ ও ১৬ মে সাপ্তাহিক ছুটির দিনগুলোও এই ছুটির অন্তর্ভুক্ত থাকবে মর্মে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। এমতাবস্থায় আগামি ৭ মে থেকে ১৪ মে পর্যন্ত সুপ্রীমকোর্টের উভয় বিভাগ ও সকল অধঃস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। ৬ মে বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি, ৮ ও ৯ মে এবং ১৫ ও ১৬ মে সাপ্তাহিক ছুটির দিনগুলোও এই ছুটির অন্তর্ভুক্ত থাকবে।
ছুটি চলাকালীন সময়ে বাংলাদেশ সুপ্রীমকোর্টের উভয় বিভাগ ও অধঃস্তন আদালতে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশনা দেয়া হয়। ক্রমে অনুরোধ করা হলো।