সবার উপরে আমেরিকা দ্বিতীয় ভারত!

24

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় প্রথম স্থানে রয়েছে আমেরিকা। আর ব্রাজিলের পর তিন নম্বরে রয়েছে ভারত। কিন্তু গোটা বিশ্বের মধ্যে সর্বাধিক করোনা পরীক্ষা করে নজির সৃষ্টির দাবি তুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের দাবি অনুযায়ী, আমেরিকায় রেকর্ড ৪ কোটি ২০ লাখ কভিড টেস্ট হয়েছে। আমেরিকার পরই সবচেয়ে বেশি কভিড টেস্ট করেছে নরেন্দ্র মোদির ভারত। সেই সংখ্যাটা ১ কোটি ২০ লাখ।
এই মুহূর্তে আমেরিকায় ৩৭ লাখেরও বেশি মানুষ করোনা সংক্রমিত। মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজারের বেশি মানুষের। সারা বিশ্বে করোনা সংক্রমিত প্রায় ১ কোটি ৪২ লাখেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬ লাখের বেশি মানুষের।
আমেরিকায় সংক্রমিতের সংখ্যা বৃদ্ধির কারণ হিসাবে বেশি সংখ্যায় টেস্ট হওয়াকেই উল্লেখ করেছে
হোয়াইট হাউস। তাদের দাবি, ৪ কোটি ২০ লাখেরও বেশি কোভিড টেস্ট করা হয়েছে এতদিন পর্যন্ত। আমেরিকার পরই ভারত অন্তত ১ কোটি ২০ লাখ টেস্ট করেছে। হোয়াইট হাউসের দাবি, বিশ্বের আর কোনো দেশ এত কভিড টেস্ট করেনি।
প্রসঙ্গত, ভারতে এই মূহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৪৪ হাজার ৯৯৬ জন। মৃত্যু হয়েছে ২৬ হাজার ৩৪৭ জনের। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল। খবর বার্তা সংস্থার