সন্দ্বীপে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

8

সন্দ্বীপ প্রতিনিধি

সন্দ্বীপের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আনন্দ পাঠশালা’র সহকারী শিক্ষক আবু তাহের মামুনের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। সাধারণ ছাত্রী এবং তাদের অভিভাবকেরা শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের কাছে এই অভিযোগ করেন। অভিযুক্ত আবু তাহের মামুন নোয়াখালীর সুবর্ণচরের বাসিন্দা।
অভিযোগ স্বীকার করে আবু তাহের মামুন বলেন, ‘আমার ভুল হয়েছে। এ জন্য আমি দুঃখ প্রকাশ করছি।
সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত করে অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিব হাসানও। তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে বিষয়টির সত্যতা নিশ্চিত হয়েছি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাচ্চাদের বার্ষিক পরীক্ষা শেষ হলে এই শিক্ষককে জানুয়ারি থেকে চাকুরিচ্যুত করা হবে।
তবে অভিযোগের সত্যতা পাওয়ার পরও অভিযুক্ত শিক্ষককে আরও প্রায় দেড় মাস স্বপদে বহাল রাখার সিদ্ধান্তকে মানতে নারাজ অভিভাবকসহ সচেতন মহল।
এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খিসা বলেন, এই ধরণের কর্মকান্ডকে কোনোভাবেই প্রশ্রয় দেওয়া হবে না। বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে সন্দ্বীপের নামকরা এই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমন কর্মকান্ডে উদ্বিগ্ন সাধারণ মানুষ। তারা দ্রুততার সাথে দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে এই আচরণ যেনো আর কেউ করার সাহস না পায় সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন।