সন্দ্বীপে বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশন মেধা বৃত্তির পুরস্কার বিতরণ

35

সন্দ্বীপের মগধরা ইউনিয়নে বাদশা মিয়া সুকানী স্মৃতি বৃত্তি, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার (১৮ মার্চ) অনুষ্ঠিত হয়। মগধরা ইউনিয়নের আইডিয়াল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে মোট ৯৫জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সনদ ও বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।
বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ স্মৃতি বৃত্তি পরীক্ষায় মগধরা ও মুছাপুর ইউনিয়নের ৪১টি প্রাথমিক বিদ্যালয় ও ১১টি মাদরাসার চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ৭২০জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এদের মধ্য থেকে ৩৫ জন টেলেন্টপুলে এবং ৬০ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। বৃত্তিপ্রাপ্তদের সনদ, ক্রেস্ট, নগদ অর্থ প্রদান করা হয়।
মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনের সভাপতিত্বে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা। মাস্টার মোহাম্মদ সোলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সরকারী হাজী আবদুল বাতেন কলেজের অধ্যক্ষ একেএম বেলায়েত হোসেন , সাউথ সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ সুরাইয়া বেগম, মোস্তাফিজুর রহমান ডিগ্র কলেজের উপধাক্ষ সিরাজুল মাওলা, সন্দ্বীপ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবদুল ওহাব, উত্তর সন্দ্বীপ কলেজের প্রভাষক মোহাম্মদ সিরাজ, বাদশা মিয়া সুকানী ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোষক এসএম সাইফুল ইসলাম ছানু প্রমুখ।
অনুষ্ঠানে সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা বলেন, শিক্ষা থেকে ঝরে পড়ার হার রোধ করতে সরকার বন্ধ পরিকর। মেধা বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা আর্থিক সহায়তা পেলে তাদের উৎসাহ বাড়বে।