সন্দ্বীপে একরাতে ১০ দোকানে ডাকাতি

18

সন্দ্বীপ প্রতিনিধি

এক রাতেই দ্বীপ উপজেলা সন্দ্বীপে দশটি দোকানে ডাকাতি হয়েছে। গতকাল শনিবার ভোররাতে হারামিয়া ইউনিয়নের আজাদ মার্কেটে এই ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় বাজারের দুই নৈশপ্রহরী আহত হয়েছেন।
স্থানীয়ভাবে জানা গেছে, ডাকাতের দল সশস্ত্র অবস্থায় বাজারের দুই নৈশপ্রহরীকে ধরে কিছু দূরে নিয়ে বেঁধে রাখে। এরপর রাত আনুমানিক তিনটা থেকে ভোর পর্যন্ত ডাকাতরা বাজারের দশটি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা ও মালামাল লুট করে নেয়। এসময় ডাকাতের দল বায়েজিদ স্টোর থেকে নগদ ৪০ হাজার টাকা লুট করে। অন্যান্য দোকানগুলো থেকে নগদ টাকাসহ লুঙ্গির বান্ডেল, সিগারেট ও কিছু কাপড় নিয়ে যায়। গতকাল শনিবার সকালে লোকজন দোকানের তালা ভাঙ্গা দেখতে পান। খবর পেয়ে বাজারের ব্যবসায়ীরা দ্রæত ছুটে আসেন। পরে দোকান মালিক সমিতি থেকে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ ফোন করে ডাকাতির সংবাদ দেওয়া হয়। পরে পুলিশ গিয়ে দোকানগুলো পরিদর্শন করে এবং সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে।
ব্যবসায়ী সমিতির ধারণা, ডাকাতরা নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। আজাদ মার্কেট বাজার মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মার্কেটের ব্যবসায়ী শাহাদাত হোসেন জানান, মার্কেট থেকে আধা কিলোমিটার দূরে হারামিয়া ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনকে কেন্দ্র করে রাতে মার্কেট এলাকায় পুলিশ ছিল। পুলিশ চলে যাওয়ার পর রাত আনুমানিক সোয়া তিনটায় ডাকাতরা বাজারের নৈশপ্রহরীদের ধরে বেঁধে ফেলে। তারা ভোর সোয়া পাঁচটা পর্যন্ত দশটি দোকানে ডাকাতি করে। ডাকাতরা নগদ টাকা ও মালামালসহ প্রায় লাখ টাকার মালামাল নিয়ে যায়।
সন্দ্বীপ থানা পুলিশের ডিউটি অফিসার এসআই মাহবুবুর রহমান বলেন, সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে। সিসি ক্যামেরার পুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের সনাক্তের চেষ্টা চলছে। তবে এই বিষয়ে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি।
সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।