সংসদে হেরে উপজেলায় প্রার্থী হলেন জাফর

10

চকরিয়া প্রতিনিধি

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৩ জনসহ ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
গতকাল রবিবার মনোনয়নপত্র জমা দানের শেষ দিন বিকাল ৫টা পর্যন্ত এসব প্রার্থী সহকারি রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলামের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন।
চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বদিউল আলম, আবদুল্লাহ আল হাসান সাকিব ও মো. সাইফুল ইসলাম। উল্লেখ্য, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য জাফর আলম গত জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন।নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, সাবেক দুই নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা ও জাহানারা পারভীন।
এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক ছুট্টু, সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি তপন দাশ, সার্ভেয়ার নুরুল আমিন, সাবেক ছাত্রনেতা বেলাল উদ্দিন, মুবিনুল ইসলাম ও মুহাম্মদ ফয়সাল।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন বলেন, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদের বিপরীতে ১৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন আরও বলেন, আগামী ২৩ এপ্রিল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই হবে। ২৪ এপ্রিল প্রার্থীদের আপিল, ২৭ থেকে ২৯ এপ্রিল আপিল নিস্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহার, ২ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২১ মে ভোট গ্রহণ হবে।