ষোলশহর কমিউনিটিতে ওয়ার্ল্ড স্কিলস ডে এর সভা

3

বিশ্ব যুব দক্ষতা দিবস ২০২২ উপলক্ষে ‘
wek¦ hye `Transforming youth skills for the future ‘এই প্রতিপাদ্যকে ধারণ করে ব্রিটিশ কাউন্সিল ও ইপসার যৌথ উদ্যোগে গতকাল ষোলশহর কমিউনিটিতে উদ্যাপিত হয়েছে ওয়ার্ল্ড স্কিলস ডে-২০২২। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইপসার জলবায়ু পরিবর্তন বিষয়ক কার্যক্রম এর প্রধান ও গবেষক ডা. প্রবাল বড়ুয়া।
উপস্থিত লীড বাংলাদেশ-সোশ্যাল একশন প্রজেক্ট, টেট্রা-সি (কানেক্টিং কমিউনিটি ফর ক্লাইমেট ক্রাইসিস) এর সদস্যবৃন্দ ও অন্যান্য সোশ্যাল একশন প্রজেক্ট লিডারদের উদ্দেশ্যে ড. প্রবাল বড়ুয়া বলেন, তরুণদের একাডেমিক শিক্ষা অর্জনের পাশাপাশি বিভিন্ন জীবনমুখী বিষয়ে দক্ষতা অর্জন প্রয়োজন। বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক সামাজিক কার্যক্রমে তরুণদের এগিয়ে আসতে উদ্বুদ্ধ করে তিনি বলেন, দক্ষতা অর্জনের মাধ্যমে দক্ষ ও যোগ্য যুবসমাজ সৃষ্টি করে দেশের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি শিক্ষক ঝলক কুমার লোভন যুব সমাজকে মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার পরামর্শ দেন।
ইপসা-লীড বাংলাদেশ প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোহাম্মদ জসিম উদ্দিন বিশ্ব যুব দক্ষতা দিবসে তরুণদের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে আসতে আহবান জানান।
প্রজেক্ট অফিসার শোভন চৌধুরী তরুণদের পাবলিক স্পিকিং সহ বিভিন্ন সফট্ স্কিলে নিজেদের সমৃদ্ধ করার পরামর্শ দেন। লীড বাংলাদেশ প্রকল্প টেট্রা-সি এর এর প্রধান সমন্বয়ক ও গবেষক সেতার রুদ্র যুব সমাজকে জলবায়ু পরিবর্তন সহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসার আহব্বান জানিয়ে বলেন, একটি দক্ষ জনগোষ্ঠীই পারে আগামী দিনের বাংলাদেশকে সাফল্যের শিখরে নিয়ে যেতে। তাই যুব সমাজের উচিত কেবল পুঁথিগত বিদ্যা অর্জনেই সীমাবদ্ধ না থেকে কম্পিউটার চালনা, ভাষা দক্ষতাসহ বিভিন্ন বিষয়ে নিজেকে সমৃদ্ধ করা। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সেপ লীডার বাবলু, আয়াজ, মিরাজ, সাফার, আরাফাত এবং টেট্রা-সি এর সদস্য-সৃজন, প্রণব, নিলয়, শিমলা, রিফা, নিপা, সোহান, মিনহাজ, ইসরাফ, ইসতিয়াক, সোহানা, কণিকা, মুন্নী, তৃষ্ণা দাশ, দীপা রুদ্র, সামির, রিংকি ও অন্যান্য সোশ্যাল একশন প্রজেক্ট এর লিডার এবং সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি