শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক পিইউও আবু তালেব

51

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের প্লাটুন কমান্ডার পিইউও মো. আবু তালেব দ্বিতীয়বারের মত হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ হওয়ার গৌরব অর্জন করেছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় তাকে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ঘোষণা করে। তিনি হাটহাজারী পৌরসভা এলাকার মীরের খিল গ্রামের হাজী মুন্সি মিয়া বাড়ির মো. আবদুল শুক্কুর এর জ্যেষ্ঠ পুত্র।
হাটহাজারী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক পিইউও মো. আবু তালেব সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি ২০১৬ সালের ২৯ মে হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনে প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) হিসেবে যোগদানের পর ২০১৭ সালে সফলতার সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সম্পন্ন করেন।
অধ্যাপনা ও বিএনসিসি’র পাশাপাশি সাংবাদিকতায়ও তিনি সুনাম অর্জন করেছেন। বর্তমানে জাতীয় দৈনিক যুগান্তর ও দৈনিক পূর্বদেশ পত্রিকায় হাটহাজারী প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিনি উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।
উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ এ প্রথমবারের মত হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে তাকে হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত করা হয়েছিল।