শ্রমিকের রক্তের ওপর দিয়ে কাউকে ক্ষমতায় যেতে দেবো না

9

 

মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাবেক নৌ পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান এমপি বলেছেন, শ্রমিক দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবহন শ্রমিকদের কল্যাণে অনেক কাজ করছেন। কিন্তু একটি স্বার্থন্বেষী মহলের অপতৎপরতা ও অপপ্রচার থেমে নেই। তাই পরিবহন শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গতকাল শনিবার সকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
চট্টগ্রাম বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল মওলার সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ওসমান আলী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটি (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) সভাপতি মৃণাল চৌধুরী, চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা, সাধারণ সম্পাদক অলি আহমদ।
বক্তব্য রাখেন পরিবহন শ্রমিক নেতা হুমায়ুন কবির, মো. জাকির হোসেন, মো. আইয়ুব উল্লাহ ভ‚ঁইয়া আজাদ, মো. হাসান,মো. মনির আহমদ নিপু, মো. জসিম উদ্দিন, মো. আবুল কাসেম, দৌলত মিয়া, মো. শাহজাহান, হারুনুর রশিদ ও মো. ইউসুফ প্রমুখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন বেসিক পরিবহন সংগঠনের নেতৃবৃন্দসহ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান এমপি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার আমলে পরিবহন শ্রমিকদের ওপর দমন-পীড়ন-নির্যাতন চালিয়েছে। আমরা এ ধরনের দুঃশাসন আর চাই না। কাউকে শ্রমিকের রক্তের উপর দিয়ে ক্ষমতায়ও যেতে দেবো না।
তিনি চট্টগ্রামের পরিবহন সেক্টরে সংকট নিরসনে ট্যাংকলরি টার্মিনাল সংস্কার, প্রাইমোভার এবং বাস টার্মিনাল দ্রুত নির্মাণের জন্য সংশ্লিষ্টদের কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।
তিনি বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অনেক পরিবহন শ্রমিক শহীদ হয়েছেন। আজ আমরা তাদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে পরিবহন শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। বিজ্ঞপ্তি