শোক দিবস পালিত

9

 

সাতকানিয়া : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠান গত ১৫ আগস্ট পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। পৌরসভা মেয়র মোহাম্মদ জোবায়েরের সভাপতিত্বে ও পৌর সচিব রেজাউল করিমের সঞ্চালনায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরোপণ কর্মসূচি, ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের শহিদদের মাগফেরাতের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছিলেন আবদুল হালিম, আবু বক্কর সোহেল, রাসেল উদ্দিন, মো. আরাফাত উল্লাহ, শাহানাজ পারভীন, শারমিন আকতার, জসিম উদ্দিন প্র্রমুখ।
বাগোয়ান ইউনিয়ন আ.লীগ : জাতীয় শোক দিবস উপলক্ষে বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য রাউজান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া। সভাপতিত্ব করেন বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বাবু সুনীল চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মোজাফফর হোসেন। বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের অর্থ সম্পাদক মো. আবু জাফর রাশেদ, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আজমুল হক, মো. নুরুল হক তালুকদার, শামীম আল আজাদ, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী যুবলীগের লীগের সভাপতি ইসমাইল হোসেন সোহেল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম টিপ প্রমুখ।
ফটিকছড়ি : ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাদাত আনোয়ার সাদীর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টের সকল শহীদের স্বরণে গত ১৮ আগস্ট ঝংকার মোড় সংলগ্ন মসজিদে খতমে কোরআন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা কৃষকলীগের সভাপতি নূর হোসেন, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক বোরহান আহমেদ, নাজিরহাট পৌরসভা আওয়ামী লীগের আহŸায়ক আবু তাহের মিয়া, নাজিরহাট পৌরসভা যুবলীগের ভারপ্রাপ্ত আহŸায়ক মোহাম্মদ আলী, দিদারুল আলম, এমএ হান্নান, মনির হোসেন চৌধুরী, রুহুল আমিন, মো. আফসার, শরিফ চৌধুরী, হাসানুল করিম রাসেল প্রমুখ। মুনাজাত পরিচালনা করেন মাওলানা আনিসুর রহমান আলকাদেরী।
আমিলাইষ :
সাতকানিয়া উপজেলার আমিলাইষ ইউনিয়নের মোজাম্মেল হক চৌধুরীর উদ্যোগে গত ১৫ আগস্ট আমিলাইষ ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মিলাদ এবঙ দোয়া মাহফিলের আয়োজন করেন। পশ্চিম ডলু হাফেজিয়া নুরিয়া মাদ্রাসা ও হেফজখানার শিক্ষক মাওলানা হাফেজ নঈম উদ্দিন মিলাদ এবং দোয়া মাহফিল পরিচালনা করেন। এসময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি দোয়া কামনা করে মোনাজাত করা হয়। এময় উপস্থিত ছিলেন মো. রুবেল, মো. সেলিম উদ্দিন। এসময় মোজাম্মেল হক চৌধুরী অর্থায়নে প্রধানমন্ত্রীর কার্যক্রম গৃহহীন পরিবারের জন্য ঘর প্রদানের ন্যায় আমিলাইষে ৫টি অসহায় পরিবারের জন্য টিন প্রদান করেন।