শোকজ করা হবে ফিল্ডিং কোচকে

41

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে চোখে পড়ার মতো বাজে ফিল্ডিং দেখিয়েছে বাংলাদেশ। যার ধারাবাহিকতা দেখা যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজেও। ফিল্ডিংয়ের এমন বাজে অবস্থায় শোকজের মুখোমুখি হতে যাচ্ছেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক।
প্রধান কোচ স্টিভ রোডস, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্পিন বোলিং কোচ সুনীল যোশির সঙ্গে বিশ্বকাপের পরই চুক্তি শেষ করেছে বিসিবি। তবে রয়ে গেছেন ফিল্ডিং কোচ কুক ও ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। কিন্তু থেকে গেলেও পার পাচ্ছেন না কুক।
শনিবার বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাজে ফিল্ডিংয়ের কারণে সভায় বিসিবি সভাপতিসহ বাকি পরিচালকরা ক্ষোভ প্রকাশ করেন।
সভা শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘ফিল্ডিং কোচ নিয়ে সভায় আলাপ হয়েছে। আপাতত আমাদের মাথায় ছিল না ফিল্ডিং কোচের ব্যাপারটা। আমাদের ধারণা ছিল ফিল্ডিং কোচ ভালো। যদিও বিশ্বকাপে দেখেছি আমাদের ফিল্ডিং একটা বড় মাথা ব্যথার কারণ ছিল। কিন্তু গত শুক্রবার ম্যাচের পর, আর কী বলবো, এরকম ফিল্ডিং, কল্পনাই করা যায় না!’
শোকজ করে এমন বাজে ফিল্ডিংয়ের কারণ দর্শাতে বলা হবে জানিয়ে তিনি বলেন, ‘তার পর সিদ্ধান্ত নেব নতুন ফিল্ডিং কোচ নেব কি নেব না।’