শেখ হাসিনা গণতন্ত্র মুক্তির সংগ্রামে আস্থার প্রতীক

14

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, দেশের গণতন্ত্র মুক্তি সংগ্রামে আস্থার প্রতীক শেখ হাসিনা। ১/১১ পরবর্তী সময় ছিল বাংলাদেশে গণতন্ত্র রক্ষার অগ্নি পরিক্ষার কাল। জননেত্রী শেখ হাসিনার দৃঢ়তার কারনে সেই ক্রান্তিকালে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সুযোগ হয়েছিল। তৎকালীন অনির্বাচিত সামরিক সরকার বিনা কারণে শেখ হাসিনাকে ১১ মাস কারান্তরীণ করে। যা বাঙালি ও বিশ্ববাসী মানতে পারেনি। শেখ হাসিনা জেল জুলুমকে তোয়াক্কা না করে ধৈয্য ধরে পরিস্থিতি মোকাবেলা করেন। শেখ হাসিনার দুরদর্শিতা এবং কৌশলের কাছে জামাত-বিএনপি ও দেশী-বিদেশীর চক্রান্ত ব্যর্থ হয়। গত ১১ জুন শুক্রবার সকাল ১০টায় বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, শেখ হাসিনা ১১ জুন কারামুক্ত হলে দেশের দৃশ্যপট সম্পূর্ণ বদলে যায় এবং মানুষ শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আরো আস্থাশীল হয়। সেই আস্থা দিনে দিনে আরো বেড়েছে। শেখ হাসিনা তাই সময়ের পরিক্ষায় উর্ত্তীর্ন নেত্রী। সারা পৃথিবীতে একজন আলোচিত নেত্রী।
সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য এড. মির্জা কছির উদ্দিন, এড. জহির উদ্দিন, খারশেদ আলম, বোরহান উদ্দিন এমরান, ডা. তিমির বরণ চৌধুরী, নুরুল আবছার চৌধুরী, আবু জাফর, আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, সাইফুদ্দিন আহমদ রবি, মাহবুবুর রহমান শিবলী, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাতীলীগ আহবায়ক মো: দিদারুল আলম, শাহাদাত হোসেন ফরিদ, বখতেয়ার উদ্দিন চৌধুরী করিম, আবদুস শুক্কুর, আবদুল মালেক খান, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এস এম বোরহান উদ্দিন, সাবেক ছাত্রনেতা রাশেদুল আরেফিন জিসান প্রমুখ। আলোচনা সভার পূর্বে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন মৌলানা ফজলুল কাদের।
চকবাজার থানা ছাত্রলীগ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে চকবাজার থানা ছাত্রলীগের উদ্যোগে হযরত মোল্লা মিসকিন শাহ্ (রহ:) মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এই সময় উপস্থিত ছিলেন সভাপতি জাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক জি. এম তাওসীফ, যুগ্ন-সাধারণ সম্পাদক শেখ মুজিবুর রহমান, আব্দুল আহাদ সাইমন, সম্পাদক মন্ডীল সদস্য মোঃ শাহাদৎ হোসেন, আরফাত আলমগীর, মেহেদী হাসান, সাইফুল ইসলাম, শাহারান তুহিন, মোঃ আব্দুল কাইয়ুম কিয়াস, সদস্য কাইয়ুম বিন কাসেমসহ নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত পরিচালানা করেন মাওলানা হাফেজ মুহাম্মদ হেলাল।
আমরা রাসেল পরিষদ :
জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আমরা রাসেল পরিষদের উদ্যোগে জাফর আহম্মদ চৌধুরীর খুলশী নাসিরাবাদস্থ বাসভবনে বাদ আছর মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পেস ইমাম মাওলানা মো. হোসেনের পরিচালায় দোয়া মাহফিল আর সেচ্ছাসেবকলীগ নেতা সাহেদুল আলম অপুর সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা জাহেদ হোসেন টিটুর পরিচালায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ সদস্য ও সাবেক কাউন্সিলর হাসিনা জাফর, প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামীলীগের সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বিশেষ অতিথি ছিলেন ওমর গনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মহসীন।
আরও উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগ নেতা নাছির উদ্দিন, তাওসিফ আহম্মেদ, মুনতাসির মাহমুদ, নিজাম উদ্দিন, সাইফুল ইসলাম, রকিবুল ইসলাম, আবদুর গাফ্ফার চৌধুরী, সাইফুজ্জমান শেখর, মহিউদ্দিন, আসরাফ, মো ফাহিম চৌধরী, মো আক্তারুুজ্জাম, প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, জনতার নেত্রীর জনতার মাঝে ফিরে আসার দিন আজ সমস্ত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে কারামুক্ত হয়েই শুরু করে ছিলেন নতুন দিনের অভিযাত্রা। নির্বাচনে ঐতিহাসিক বিজয় অর্জনের মধ্য দিয়ে স্বপ্ন বির্নিমানের পদযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই আজ প্রিয় বাংলাদেশ উন্নয়নশীল দেশের অভিযাত্রী একে একে সৌনালী অর্জনগুলোর মধ্য দিয়ে নতুন দিগন্তের পথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।
চান্দগাঁও থানা ছাত্রলীগ :
চান্দগাঁও থানা ছাত্রলীগের উদ্দ্যেগে দেশরত্ন শেখ হাসিনার কারা মুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা পালিত হয়। চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মোঃ নুরুন নবী সাহেদ’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শহিদুল আলম শহিদের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
২০০৭ সালে স্বৈরাচারী সরকারের জুলুম-নির্যাতনের গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে সারা বাংলাদেশে আন্দোলনের ডাক দেয় মিথ্যা ও ষড়যন্ত্রমূলক তেরোটি মামলা দিয়ে জননেত্রী শেখ হাসিনা জেলে নিয়ে যাই। সারা বাংলাদেশের আওয়ামী লীগের নেতাদেরকে পুলিশ দিয়ে হয়রানি এবং নির্যাতন করা হয়। মিথ্যা মামলা দিয়া জেলে পাটানো হয়। এমন অবস্থায় থেকে বাংলার মানুষের গণতন্ত্র উদ্ধার ও নির্যাতন থেকে রক্ষা পেতে সারাবাংলায় আন্দোলনের ডাক দেয়।
জননেত্রী শেখ হাসিনা ও জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার খবর শুনে মৃত্যুবরণ করে তাদের তাদের জন্য দোয়া মাহফিল আয়োজন করা হয়। দোয়া মাহফিল মোনাজাত পরিচালনা করেন ছদরিয়া মসজিদের খতিব মাওলানা মোহম্মদ মনজুর আলম আতিকি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম, মোঃ সাজ্জাদ আলম, মো. দিদারুল ইসলামা শহীন, নুর মোহাম্মদ সানি মোস্তফা কামাল, কাইসার উদ্দিন, ফয়সাল খান সিফাত, মো. মনসিন, বিক্রম বড়ুয়া, সাহাদাত সোহেন আবিদ, ফাহিম শাহ, সাহেদ আবরার, মাহি ফয়সাল, কাজী তফসির, আফতাব উদ্দিন তাসিন, আফতাফ উদ্দিন গালিব, জোনায়াতে হোসেন জামি, সম্রাট, ইমন, মিনহাজ উদ্দিন জুমান, রাব্বি প্রমুখ। বিজ্ঞপ্তি