শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ায় এগিয়ে যুবক-ছাত্ররা

13

ফটিকছড়ি উপজেলায় প্রথমবারের মতো আয়োজিত যুব সমাবেশে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, যুবকরা এগিয়ে আসলে দেশ এগিয়ে যাবে। যুবসমাজ যে কোনো দেশের মূল্যবান সম্পদ। জাতীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশেই নির্ভরশীল। যুবসমাজের মেধা, সৃজনশীলতা, সাহস ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে উঠে একটি জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। পৃথিবীর অন্যান্য দেশের মত বাংলাদেশও যুব সমাজ জাতির ভবিষ্যৎ কর্ণধার, নীতি নির্ধারক ও সিদ্ধান্ত গ্রহণকারী। জনসংখ্যার সবচেয়ে প্রতিশ্রুতিশীল ও উৎপাদনমুখী অংশ হচ্ছে যুবগোষ্ঠি। দেশের যুবগোষ্ঠিকে সুসংগঠিত, সুশৃঙ্খল এবং উৎপাদনমুখী শক্তিতে রূপান্তরের লক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে যুবকদের কাজ করতে হবে। জাতির জনকের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তেও এগিয়ে আছে যুব ও ছাত্ররা।তাদের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে দ্রæতই।
গতকাল শনিবার বিবিরহাট জে ইউ পার্কে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের পৃষ্ঠপোষকতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মশালার মাধ্যমে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আসলাম খানের সভাপতিত্বে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রাহমান সানি। অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন চৌধুরী রুমেল, মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল, নারায়ণহাট আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ তৌহিদুল আলম, ফটিকছড়ি সরকারি টেকনিক্যালের অধ্যক্ষ প্রকৌশলী জ্যোতি কর খীসা, নানুপুর লায়লা কবির ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিজয় কুমারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানবৃন্দ।
এসময় আরো উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার গোলাম নওশের, মো. ইলিয়াস চৌধুরী, হাবিব মাহমুদ সাজ্জাদ, রায়সুল ইসলাম এমিলি প্রমুখ। বিজ্ঞপ্তি