শেখ হাসিনার অভূতপূর্ব উন্নয়ন কিস্সা কাহিনীর মতো : তথ্যমন্ত্রী

9

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সারাদেশে শেখ হাসিনার অভ‚তপূর্ব উন্নয়নকর্ম অতীতের কিস্সা কাহিনীর মতো। আমাদের সরকার যদি আবারো ক্ষমতায় আসে, তাহলে আরো বেশি মানুষকে উপকারভোগীর তালিকায় নিয়ে আসা হবে।সরকারের বিভিন্ন সহায়তার উপকারভোগী সাধারণ মানুষের এ মিলনমেলায় দেশের উন্নয়ন-অগ্রগতি ও শান্তি-সমৃদ্ধি অব্যাহত রাখতে সকলকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান তিনি।
গতকাল রবিবার সকালে রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আওতায় সরকারের বিভিন্ন সহায়তার উপকারভেগীদের নিয়ে সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। উপজেলার ধামাইরহাট ভিএইড পাবলিক লাইব্রেরি মাঠে এ সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার।
ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের সরকার কয়েক হাজার মানুষকে নানা ধরনের ভাতা সুবিধা দিয়ে আসছে। এ সুবিধা দিচ্ছে জনগণ ও নৌকা মার্কার সরকার প্রধান শেখ হাসিনা। এর আগে খালেদা জিয়া, এরশাদ ও তত্ত¡াবধায়ক সরকার ছিল। সে সময় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা ও ফ্যামিলি কার্ড, দুর্যোগকালে মোবাইলে টাকা প্রদান এসব ছিল না।
তিনি উপকারভোগীদের উদ্দেশে বলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক করেছিলেন বলে খালেদা জিয়া ক্ষমতায় এসে এসব বন্ধ করে দিয়েছিলেন। ঠিক তেমনি শেখ হাসিনা এখন যে ভাতা দিচ্ছেন, পরবর্তী নির্বাচনে অন্য কেউ ক্ষমতায় আসলে, তা বন্ধ করে দিবে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় আপনারা যে টাকা জমা দেন সরকার তার দেড় থেকে দ্বিগুণ টাকা লাভ দিচ্ছে। শেখ হাসিনা সরকারের এসব কার্যক্রম অতীতের কিস্সা কাহিনীর মতো মনে হয়।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন খাঁন, উপজেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান তালুকদার, স্থানীয় ইউপি সদস্য আবদুল কাদের, মিজানুর রহমান, রফিকুল ইসলাম রফু, মো. রাশেদ প্রমুখ। বিজ্ঞপ্তি