শেখ হাসিনাকে হঠাতে হবে এটা সুশীলদের হিসাব : পরশ

47

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারকে ব্যর্থ প্রমাণের পরিকল্পিত নীল নকশা বাস্তবায়নের চেষ্টা চলছে। ওয়ান ইলেভেনে সেনাসমর্থিত তত্ত¡াবধায়ক সরকারের কুশীলবরা দেশে আরেকটি ওয়ান ইলেভেনের আয়োজন করছে। বাংলাদেশের যুবসমাজ এ ষড়যন্ত্র বরদাস্ত করবে না। গতকাল সোমবার সকালে চট্টগ্রাম মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর পাঁচলাইশে কিং অব চিটাগং কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় ও সংগঠনের পতাকা এবং বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। ওয়ান-ইলেভেনের প্রেক্ষাপট তুলে ধরে পরশ বলেন, ‘নিয়ন্ত্রিত গণমাধ্যমে প্রচারণা শুরু হয়-বিএনপি খারাপ, আওয়ামী লীগও খারাপ। বিএনপি-আওয়ামী লীগ দুই দলই ব্যর্থ। এভাবে সুশীলদের মাঠে নামানোর মঞ্চ তৈরি করা হয়। সুশীলদের নেতা নির্বাচন করা হয় এই চট্টগ্রামের একজন অর্থনীতিবিদকে। তার হাতে তুলে দেওয়া হয় নোবেল শান্তি পুরস্কার। চারদিকে ব্যর্থতার হাহাকার দেখিয়ে ভীতি সঞ্চার করা হয়। মঞ্চে আর্বিভূত হয় সুশীলরা। সুদূরপ্রসারী চক্রান্ত নিয়ে ক্ষমতায় আসে অনির্বাচিত সরকার, সেনাসমর্থিত তত্ত¡াবধায়ক সরকার। সেই সময় একমাত্র শেখ হাসিনা বুঝেছিলেন- এটা গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। তিনি বুঝেছিলেন- জনগণের ক্ষমতার চাবি আসলে তত্ত¡াবধায়ক সরকারের নামে সুশীলদের সিন্দুকে বন্দী। তারপর তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা বাতিল হলো।’
যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, ‘জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারকে ব্যর্থ প্রমাণের পরিকল্পিত নীলনকশা বাস্তবায়নের চেষ্টা হচ্ছে। সাধারণ মানুষ যেন এই সরকারের ওপর আশা হারিয়ে ফেলে- সেই চক্রান্ত হচ্ছে। এই চক্রান্ত বাস্তবায়নে মাঠে নেমেছে এক-এগারোর কুশীলবরা। জাতীয় সরকারের তত্ত¡ হাজির করা হয়েছে। এরপর কিছু ব্যক্তি সরব হয়েছেন। সুতরাং শেখ হাসিনাকে হটাতে হবে এটা সুশীলদের হিসাব। তারা শুরু করেছে সেই পুরনো খেলা। সুশীলদের দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অর্থাৎ তাদের পছন্দের অগণতান্ত্রিক, অনির্বাচিত শক্তির হাতে অন্তর্বর্তীকালীন ক্ষমতা হস্তান্তর করতে হবে। কী কারণে? সুশীলদের ক্ষমতার জন্য, সুশলীদের সুবিধাবাদী উদ্দেশ্য হাসিলের জন্য? স্পষ্ট বলতে চাই, আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে। শেখ হাসিনার থেকে বেশি বিশ্বাসযোগ্য, বেশি নিরপেক্ষ আর কেউ নেই। তিনি নিরপেক্ষতার মূর্ত প্রতীক।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, শ্রীলঙ্কায় দুর্ভিক্ষ হয়েছে। আমরা কখনও শ্রীলঙ্কার মতো হবো না। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন ততদিন জনগণ কষ্টে থাকবে না। বিশ্বে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। দেশেও পেয়েছে। কিন্তু শেখ হাসিনা এ তেলের দাম জনগণের নাগালের মধ্যে রেখেছেন। দেশে করোনার মহামারী হয়েছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, মুদ্রাস্ফীতি হয়েছে। তারপরও দেশ সুন্দরভাবে চলছে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে। আমেরিকা-কানাডায় যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে দেশ কখনও পিছিয়ে পড়বে না। বরং সামনে এগিয়ে যাবে। ২০৪১ সাল পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে।
আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, মানুষ বিএনপির অপপ্রচার বিশ্বাস করে না। রাজপথে সংগ্রাম করে জনতার ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। সেই আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি অনেক চক্রান্ত করেছে। স্বার্থ হাসিলের জন্য তারা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে আওয়ামী লীগের বিরুদ্ধে চিঠি পাঠিয়েছে। শ্রীলঙ্কার অর্থনীতি দুইটি খাতের ওপর নির্ভর করে। সেগুলো হলো- কৃষি ও পর্যটন। করোনায় তাদের ব্যবসায় ধস নামে। কিন্তু আমাদের অর্থনীতি নির্ভর করে কয়েকটি খাতের ওপর। এরমধ্যে তৈরি পোশাক খাতের অবদান অনেক। তাই আওয়ামী লীগ সরকার পোশাক খাত টিকিয়ে রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে। আমাদের রিজার্ভ এখনো পর্যাপ্ত আছে। এসব আমাদের দেশের সব জনগণ জানে, বোঝে। তাই বিএনপি যে অপপ্রচার করছে, তা মানুষ বিশ্বাস করে না।
চট্টগ্রাম মহানগর যুবলীগের আহব্বায়ক মহিউদ্দীন বাচ্চুর সভাপতিত্বে ও যুগ্ম আহব্বায়ক দেলোয়ার হোসেন খোকা ও ফরিদ মাহমুদের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, সংসদ সদস্য এম.এ লতিফ, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ প্রমুখ