শেখ রাসেল চ্যালেঞ্জ কাপে কোয়ালিটি ও বন্দরের জয়

8

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ক্রীড়া বিভাগ আয়োজিত শেখ রাসেল অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেটে গতকাল অনুষ্ঠিত ‘ডি’ গ্রæপের খেলায় জয় পেয়েছে কর্নেল জামিল উদ্দিন কোয়ালিটি স্কুল অব ক্রিকেট ও শেখ জামাল বন্দর স্পোর্টস একাডেমি। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় বেবি সেরনিয়াবাত নিউ স্টার ক্রিকেট একাডেমি প্রথমে ব্যাট করে মাত্র ২১ রানে অলআউট হয়। দলের ৭ ব্যাটার স্কোরকার্ডে কোন অবদান রাখতে ব্যর্থ হন।
২১ রানের মধ্যে ১৩ রানই আসে অতিরিক্ত থেকে। কোয়ালিটির পক্ষে সাকিব আল হাসান ৪ ওভার বল করে ৫ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন। অন্যদের মধ্যে আবদুল্লাহ আল সাইদ নেন ২ রানে ২ উইকেট।
জবাব দিতে নেমে মাত্র ৭ বলেই ১ উইকেট হারিয়ে জয় নিয়ে বাড়ি ফিরে কোয়ালিটি। ম্যাচসেরা সাকিব আল হাসানকে পুরস্কৃত করেন সিজেকেএস যুগ্ম সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী।
দিনের দ্বিতীয় খেলায় আরিফ সেরনিয়াবাত রাইজিং স্টার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৮৩ রান সংগ্রহ করে। আহনাফ ইসলাম চৌধুরী ও অয়ন দে ২টি করে উইকেট লাভ করেন।
জবাবে বন্দর স্পোর্টস একাডেমি ১৫ ওভারে ৫ উইকেটে ৮৬ রান তুলে জয় নিশ্চিত করে। দলের মোবাশ্বির হুদা অপরাজিত ২৬ রান করেন। তার ১৩ বলের ইনিংসে ছিল আধ-ডজন চারের মার। ম্যাচসেরা নির্বাচিত মোবাশ্বির হুদাকে পুরস্কৃত করেন চসিক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনী।
টুর্নামেন্টে আজ প্রথম খেলায় সকাল ৯.৩০টায় মুখোমুখি হবে শেখ ফজলুল হক মনি উদীয়মান ক্রিকেট একাডেমি ও রিটু খান বেসিক ক্রিকেট একাডেমি। পরের খেলায় বেলা দেড়টায় লড়বে সৈয়দ মাহবুবুল এ জে ক্রিকেট একাডেমি ও আব্দুর রব সেরনিয়াবাত চিটাগং ক্রিকেট একাডেমি।