শেখ রাসেল চ্যালেঞ্জ কাপে ব্রাদার্স ও মিলেনিয়াম জয়ী

16

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের আয়োজনে শেখ রাসেল অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেটের গ্রæপ পর্বে গতকাল দুটি খেলা অনুষ্ঠিত হয়। টি-টোয়েন্টি ফরম্যাটের প্রথম খেলায় সুলতানা কামাল ব্রাদার্স ক্রিকেট একাডেমি ৭ উইকেটে রোজী জামাল আফতাব ক্রিকেট একাডেমিকে হারায়। দ্বিতীয় ম্যাচে এসবি সিদ্দিকুর রহমান মিলেনিয়াম ক্রিকেট একাডেমি ১২৫ রানের বড় ব্যবধানে শহীদ আবদুর রব সেরনিয়াবাত চিটাগং স্কোয়াডকে পরাজিত করে।
এম এ আজিজ স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে রোজী জামাল আফতাব একাডেমি ৭৮ রান তুলতেই সবকটি উইকেট হারায়। দলের পক্ষে ১৩ রান করে করেন আবদুল আওয়াল। তবে সর্বোচ্চ ৩৯ রান আসে অতিরিক্ত খাতে। প্রতিপক্ষের মিফতাহুল আলম মাত্র ১৭ রানে ৪ উইকেট নেন। এছাড়া রাহুল দাশ, সানি এবং আরশাদুল হক প্রত্যেকে একটি করে উইকেট নেন।
জবাব খেলতে নেমে রাহুল দাসের ৩২ রানের সুবাদে ১০.৫ ওভারেই ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ৮০ রান তুলে নেয় সুলতানা কামাল ব্রাদার্স একাডেমি। অলরাউন্ডিং নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা নির্বাচিত রাহুল দাসকে ক্রেস্ট তুলে দেন মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা ফিরোজ আহমদ। দিনের দ্বিতীয় ম্যাচে এসবি সিদ্দিকুর রহমান মিলেনিয়াম ক্রিকেট একাডেমি টস জিতে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৭৭ রানের বড় সংগ্রহ দাড় করায়। দলের পক্ষে আফনান চৌধুরী মাত্র ৪৫ বলে ৮৬ রানের ঝড়ো ইনিংস খেলেন।
রানের ফুলঝুরি ফোটানোর পথে তিনি ৮টি চার ও ৬টি ছয়ের মার মারেন। এছাড়া নিলয় নন্দী ২৬ ও জাহিন আহমেদ ১৯ রান করেন। শহীদ আবদুর রব সেরনিয়াবাত চিটাগং স্কোয়াডের সারওয়াত, নুর এ দাইয়ান, সৌম্যদীপ ও অনিরুদ্ধ প্রত্যেকে ১টি করে উইকেট পায়। বড় সংগ্রহ টপকাতে গিয়ে খেই হারিয়ে ফেলেন চিটাগং স্কোয়াডের ব্যাটাররা। ৭ ব্যাটার সাজঘরে ফিরে যান রানের খাতা খোলার আগেই। তারপরও দলটি ১৮.৪ ওভারে অলআউট হওয়ার আগে ৫২ রান করে ‘মিস্টার একস্ট্র’া-র ৩৪ রানের কল্যাণে। সেই সুবাদে ১২৫ রানের বড় জয় দিয়ে আসর শুরু করে এসবি সিদ্দিকুর রহমান মিলেনিয়াম ক্রিকেট একাডেমি। ম্যাচে অনবদ্য ইনিংসের জন্য সেরার পুরস্কার লাভ করেন আফনান চৌধুরী। তাকে পুরস্কৃত করেন সিজেকেএস কাউন্সিলর শওকত হোসেন।
আজও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় আরজু মনি জুনিয়র ক্রিকেট একাডেমি ও সুকান্ত বাবু ব্রাইট ক্রিকেট একাডেমি এবং বেলা ১.৩০টায় শেখ আবু নাসের এসএস ক্রিকেট একাডেমি ও শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমি পরস্পরের মুখোমুখি হবে। বিজ্ঞপ্তি