শেখ রাসেল ক্লাব কাপ বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা আজ শুরু

65

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় শেখ রাসেল ক্লাবকাপ বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা আজ সিজেকেএ সসুইমিং কমপ্লেক্সে শুরু হচ্ছে। সকাল ৯ টায় দু’দিনব্যাপী এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্পন্সর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠঅনে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর ও সিজেকেএস সাঁতার কমিটির চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল।
এই বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা বালক-বালিকা ০৩টি করে গ্রæপে (অনুর্ধ্ব ১১-১২, ১৩-১৪, ১৫-১৭) সাঁতারুরা অংশগ্রহণ করবে। এই সাঁতার প্রতিযোগিতা ০২ দিনে ৪৪ (চুয়াল্লিশ) টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। বিজয়ী সাঁতারুদের পদক এবং দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি প্রদান করা হবে। এই প্রতিযোগিতায় ৪৫ টি সুইমিংক্লাব অংশগ্রহণ করবে, এর মধ্যে ১৬২ জন বালক ৬৫ জন বালিকা প্রতিযোগী এবং ৪৫ জন টিম অফিসিয়াল ও ৪৫ জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৩১৭ জন খেলোয়াড় এবং কর্মকর্তা অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।
পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১৫,০০,০০০/- (পনের লক্ষ) টাকা দিচ্ছে এবং অতিরিক্ত খরচের টাকা বাংলাদেশ সুইমিং ফেডারেশন বহন করবে। সকল ক্লাবের সাঁতারু ও অফিসিয়ালদের যাতায়াত, খাওয়া ও আবাসনের জন্য ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল বিকাল ৪টায় সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ আবু আশরাফ, কমডোর মাহামুদুল মালেক এবং সিজেকেএস সভাপতি, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মোহাম্মদ রুহুল আমিন। শেখ রাসেল ক্লাবকাপ বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা শুরুর প্রাক্কালে গতকাল সিজেকেএস কন্ফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ।
চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও প্রতিযোগিতার মিডিয়া উপ-কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আব্বাসের উপস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সামশুদ্দোহা, সিজেকেএস সহ-সভাপতি মো: হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো: জাহাঙ্গীর, সিজেকেএস নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির চেয়ারম্যান এ.কে.এম. এহেসানুল হায়দার চৌধুরী (বাবুল), সিজেকেএস সাঁতার কমিটির সম্পাদক মাহমুদুর রহমান মাহবুব, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো: সেলিম মিয়া ও আবদুল হামিদ, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা, প্রতিযোগিতার সমন্বয়কারী ও নির্বাহী সদস্য আছলাম মোরশেদ, সিজেকেএস কাউন্সিলর ও লোকাল অর্গানাইজিং কমিটির আহŸায়ক মো. শাহ জাহান, ক্রীড়া সংগঠক তাহেরুল আলম স্বপন, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, নাসির মিঞা, রায়হান উদ্দিন রুবেল, শওকত হোসাইন প্রমুখ।
সংবাদ সম্মেলনে সিজেকেএস সাঁতার কমিটির চেয়ারম্যান এ.কে.এম এহেসানুল হায়দার চৌধুরী (বাবুল) রাউজানে ব্যাপক আকারে সাঁতার প্রশিক্ষণ এবং সাঁতারের দায়িত্ব গ্রহণের প্রেক্ষাপট তুলে ধরে বলেন, সিজেকেএস সুইমিংপুল কম্পিটিশনের জন্য, সাঁতার শেখার জন্য নয়। সাঁতার শেখার জন্য ২য় সুইমিংপুল নির্মাণের লক্ষ্যে তিনি সিটি মেয়রের আশু পদক্ষেপ কামনা করেন।