শেখ রাসেল অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্ট আরজু মনি জুনিয়র ও শেখ কামাল ইস্পাহানি জয়ী

9

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগ আয়োজিত শেখ রাসেল স্মরণে অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্টে গতকাল ‘সি’ গ্রæপের দুটি খেলা অনুষ্ঠিত হয়। এতে আরজু মনি জুনিয়র ক্রিকেট ট্রেনিং একাডেমি ৯ উইকেটে এবং শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমি ৪ উইকেটে জয় পায়।
নগরের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সকালের খেলায় মুখোমুখি হয় আরজু মনি জুনিয়র ক্রিকেট ট্রেনিং একাডেমি ও সুকান্ত বাবু ব্রাইট ক্রিকেট একাডেমি। টস হেরে সুকান্ত বাবু ব্রাইট ক্রিকেট একাডেমি আগে ব্যাট করতে নেমে ১৮.৪ বলে সবকটি উইকেট হারিয়ে ৫৫ রানের সংগ্রহ দাঁড় করায়। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান আসে নুরুল মুস্তাফার ব্যাট থেকে। আরজু মনি জুনিয়র ক্রিকেট ট্রেনিং একাডেমির হয়ে অভিজিত ঘোষ, প্রজ্জ্বল পালিত ও হাসানুজ্জামান খান দুটি করে এবং ইকরাক মাহমুদ নিহাদ, কাজী মোহাম্মদ তাসনিম ও আদমান হোসেন রহিম একটি করে উইকেট শিকার করেন।
৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আরজু মনি জুনিয়র ক্রিকেট ট্রেনিং একাডেমি দ্বিতীয় ওভারে দলীয় ১ রানের মাথায় প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৫৬ রান তুলে জয় নিশ্চিত করে। দলের অলরাউন্ডার ইশরাক মাহমুদ নিহাদ ১৬ এবং অর্ঘ্য চৌধুরী মিশতু ৩২ রান অপরাজিত ছিলেন।
দিনের অপর খেলায় প্রতিদ্ব›িদ্বতা করে শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমি বনাম শেখ আবু নাসের এসএস ক্রিকেট একাডেমি। টস জিতে আগে ব্যাট করে শেখ আবু নাসের এসএস ক্রিকেট একাডেমি মো. আয়ুব মিয়ার ৩৪ ও আশফার আহমেদের ২৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২৩ রান তোলে। শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমির পক্ষে আলী আইয়ান তিনটি এবং ওপি চৌধুরী, তৌহিদুল ইসলাম ও অমিত কুমার প্রত্যেকে একটি করে উইকেট শিকার করেন।
লক্ষ্য তাড়া করতে নেমে শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমি ১৪ বল ও চার উইকেট হাতে রেখে ১২৪ রান তুলে নিয়ে দলটির জয় নিশ্চিত হয়। দলের ওপেনার অমিত কুমার ১৯, জাহিদুল ইসলাম (নট আউট) ২২, ফায়াজ আবরার সিয়াম ১৮ ও এহসান ইসলাম সাইফ ১৭ রান করেন। প্রতিপক্ষের, আশফার আহমেদ, মো. মারুফ মারওয়ান, শাহরুফ শাহ অনুরাগ, অনন্য দাশ ও শাহ মোকতাদির প্রত্যেকে ১টি করে উইকেট তুলে নেন। এই খেলায় ম্যানসেরা হয় আলী আইয়ান।
আজ ‘ডি’ গ্রæপের দুটি খেলা অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় কর্নেল জামিল উদ্দিন কোয়ালিটি স্কুল অব ক্রিকেট বনাম বেরি সেরনিয়াবাত নিউ স্টার ক্রিকেট অ্যাকাডেমি এবং দুপুর দেড়টায় আরিফ সেরনিয়াবাদ রাইজিং স্টার ক্রিকেট একাডেমি বনাম শেখ জামাল বন্দর স্পোর্টস ক্রিকেট একাডেমি পরস্পরের মোকাবেলা করবে।