শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস্ আন্তঃউপজেলা পর্বে সেরা যারা

15

ক্রীড়া প্রতিবেদক

পুরস্কার নিচ্ছেন কারাতেকা শারমিন
ফুটবল (বালিকা) চ্যাম্পিয়ন পটিয়া উপজেলা

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে এবং সিজেকেএস’র ব্যবস্থাপনায় চলমান শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস আন্তঃউপজেলা চট্টগ্রাম পর্বের খেলা গত মঙ্গলবার নগরের এমএ আজিজ স্টেডিয়ামে শেষ হয়েছে। ৯ দিনব্যাপী এ প্রতিযোগিতার ৮টি ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরা এখন আন্তঃজেলা পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ পাবে।
প্রতিযোগিতার ব্যাডমিন্টন (তরুণ) এককে চ্যাম্পিয়ন হয়েছে রাউজানের রাহাত এবং রানার্সাপ হাটহাজারীর মিরাজ। দ্বৈতে চ্যাম্পিয়ন হাটহাজারীর মিরাজ-নয়ন জুটি এবং রানার্সআপ রাউজানের রাহাত-সায়মন জুটি।
ব্যাডমিন্টন (তরুণী) ইভেন্টের এককে চ্যাম্পিয়ন বাঁশখালীর ফাবিহা প্রতিভা এবং রানার্সআপ মিরসরাইয়ের জুবাইদা। দ্বৈতে বাঁশখালীর ফাবিহা প্রতিভা ও জারিফ নাওয়ার জুটি চ্যাম্পিয়ন এবং মিরসরাইয়ের জুবাইদা ও তারান্নুম জুটি রানার্সআপ। দাবা ইভেন্টের তরুণ এককে চ্যাম্পিয়ন পটিয়া তুশিন তালুকদার। রানারআপ একই উপজেলার শ্রিয়ান দেওয়ানজী। বিøজ এককে চ্যাম্পিয়ন পটিয়ার তুশিন তালুকদার এবং একই উপজেলার এনি দাশগুপ্তা রানারআপ। দলগত দাবায় চ্যাম্পিয়ন পটিয়ার তুশিন তালুকদার, অন্নয় দাশগুপ্তা, আফিফ চৌধুরী ইশিন, শুভজিৎ মজুমদার জিৎ ও শ্রিয়ান দেওয়ানজী দল। রানার্সআপ আনোয়ারা উপজেলার প্রাঞ্জল বড়–য়া, কংকন চক্রবর্তী, মো. রুবেল হোসেন রাজন, মো. সানজিদ হোসেন ও আবিদ মেহেদী সাদ’র দল।
দাবা ইভেন্টের তরুণী বিভাগে চ্যাম্পিয়ন ও রানারআপ বোয়ালখালীর অমনিয়া বিনতে ইউসুফ লুবাবা ও প্রত্যয়জ্যুতি বড়–য়া। দাবা বিøজ এককে চ্যাম্পিয়ন-রানারআপও বোয়ালখালীর অমিয় বিনতে ইউসুফ লুবাবা ও রুমাইছা হায়দার। দাবার দলীয় ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন বোয়ালখালী উপজেলার অমিয় বিনতে ইউসুফ লুবাবা, রুমাইছা হায়দার, প্রত্যয়জ্যুতি বড়–য়া, ছেনুয়ারা আক্তার ও নাছরিন আক্তার দল। রানার্সআপ লোহাগাড়া উপজেলার তৌহিদা বেগম, সানজিদা আক্তার খুশি, প্রাগ্নরয় চৌধুরী, চন্দ্রিমারয় চৌধুরী ও ফাবিহা আলমের দল।
তরুণদের ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে ফটিকছড়ি এবং রানার্সআপ সীতাকুÐ উপজেলা। তরুণীদের ফুটবলে চ্যাম্পিয়ন পটিয়া আর রানার্সআপ রাউজান।
তরুণদের হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে স›দ্বীপ এবং রানার্সআপ সীতাকুÐ। কারাতে ইভেন্টের একক কাতায় চ্যাম্পিয়ন চন্দনাইশের সৈয়দ মো. জারিফ কবির। রানারআপ পটিয়ার ইনতাজ বশর রামিন, তরুণদের কারাতে ৪৫ কেজি ইভেন্টে চ্যাম্পিয়ন পটিয়ার মোজাদ্দেদ আল ফেসানী আর রানারআপ হাটহাজারীর মো. নিয়াজ মোর্শেদ। ৫০ কেজি ক্যাটাগরিতে পটিয়ার রিদয়ানুল আরেফিন চ্যাম্পিয়ন এবং রানারআপ সাতকানিয়ার মো. কামরুজ্জামান মিজান। ৫৫ কেজিতে সাতকানিয়ার মাহমুদুল হাসান আয়াত চ্যাম্পিয়ন এবং আনোয়ারার ইদমাম ওয়াছি চৌধুরী রানারআপ। ৬০ কেজিতে সাতকানিয়ার বেশারত উল্লাহ চ্যাম্পিয়ন, হাটহাজারীর সিয়াম মাহমুদ রানারআপ। ৬৭ কেজিতে আনোয়ারার ইরফানুল হক চ্যাম্পিয়ন, সীতাকুÐের মেহেরাজ জামাল সামি রানারআপ। চন্দনাইশের আবু আরাবি রাফি ৭৫ কেজিতে চ্যাম্পিয়ন এবং সীতাকুÐের শ্রীকান্ত দেবনাথ রানারআপ। ৭৫ প্লাস ক্যাটাগরিতে চন্দনাইশের সৈয়দ মো. জারিফ কবির চ্যাম্পিয়ন এবং পটিয়ার ইনতাজ বশর রামিন রানারআপ। কারাতে তরুণী ইভেন্টের এককে চ্যাম্পিয়ন হয়েছেন পটিয়ার প্রাজ্ঞতা চাকমা এবং রানারআপ আনোয়ারার তারিফ বিনতে রনি।
৪০ কেজিতে চ্যাম্পিয়ন আনোয়ারার জান্নাতুল তাসনিন রাহা এবং রানারআপ চন্দনাইশের তাহুরা তাবাস্সুম। ৪৫ কেজিতে চ্যাম্পিয়ন চন্দনাইশের সৈরন্তী দত্ত এবং রানারআপ সাতকানিয়ার অরনী হাবিবা।
তরুণীদের ৫০ কেজি ওজনে চ্যাম্পিয়ন ফটিকছড়ির নীলিমা মান্নান এবং রানারআপ চন্দনাইশের শারমীন আক্তার। চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সের এই কারাতেকা সাফল্যের জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও স্পোর্টস সংশ্লিষ্ট সবাই এবং কোচের প্রতি কৃতজ্ঞতা জানান।
৫৫ কেজিতে চ্যাম্পিয়ন হাটহাজারীর ওয়াসিফা আহমদ, রানারআপ সাতকানিয়ার লারাইবা কবির। ৬১ কেজিতে চ্যাম্পিয়ন হাটহাজারীর অন্বেষা দে, রানারআপ সাতকানিয়ার নাইমা বিনতে ইকরাম।
৬৮ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পটিয়ার সমুদ্রা মজুমদার এবং রানারআপ ফটিকছড়ির উমা চৌধুরী। ৬৮ কেজি প্লাস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পটিয়ার ঈশা ধর, রানার্সআপ আনোয়ারার মুমতাহিনা মাহবুবা।
তরুণদের টেবিল টেনিস এককে চ্যাম্পিয়ন ফটিকছড়ির মুস্তাফিমুল ইসলাম সায়েম এবং রানার্সআপ কর্ণফুলীর রাফসান রাকাত।
দ্বৈতে চ্যাম্পিয়ন ফটিকছড়ির মুস্তাকিমুল ইসলাম সায়েম- জারিফ আমিন জুটি। রানার্সআপ কর্ণফুলীর রাফসান রাফাত-বোরহান উদ্দীন জুটি।
তায়কোয়ানডো ইভেন্টের তরুণ বিভাগের ৪৫ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন চন্দনাইশের যীশু পারিয়াল, রানার্সআপ সীতাকুÐের আহনাফ আজম আরিয়ান। ৪৮ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন স›দ্বীপের হাসান মাহমুদ, রানারআপ রাঙ্গুনিয়ার জাহেদুল আমিন সোহাগ। ৫১ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন লোহাগাড়ার আবদুর রহিম এবং রানারআপ চন্দনাইশের আহমেদ তাজওয়ার। ৫৫ কেজিতে চ্যাম্পিয়ন রাঙ্গুনিয়ার নবীন চন্দ্র বড়–য়া, রানারআপ চন্দনাইশের আহনাফুর রহমান। ৫৯ কেজিতে চ্যাম্পিয়ন সীতাকুÐের মারজুক রহমান, রানারআপ স›দ্বীপ উপজেলার এহসানুল আলম ইমন। পুমসে এককে সীতাকুÐের মারজুক রহমান চ্যাম্পিয়ন, চন্দনাইশের যীশু পারিয়াল রানারআপ। পুমসে দলীয়তে চ্যাম্পিয়ন হয়েছে সীতাকুÐের মারজুক রহমান, চন্দনাইশের যীশু পারিয়াল ও রাঙ্গুনিয়ার নবীন চন্দ্র বড়ুয়া। রানার্সআপ হয়েছেন চন্দনাইশের আহনাফুর রহমান, স›দ্বীপের হাসান মাহমুদ ও এহসানুল আলম ইমন। তায়কোয়ানডো তরুণীদের ৪২ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েচেন কর্ণফুলীর মীর নোরা খাঁন, রানারআপ ফটিকছড়ির পূর্ণা দাশ। ৪৪ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন মিরসরাইয়ের রাজিকা পাল, রানার্সআপ কর্ণফুলীর নাজিহা ইসমান অহি। ৪৬ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন হাটহাজারীর নিদ্রিতা বড়–য়া, রানারআপ ফটিকছড়ির উন্মেআরিফা। ৪৯ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হাটহাজারীর জেরিন আহমেদ চৌধুরী এবং রানারআপ মিরসরাইয়ের তানাজ মুনতাহিনা বিনতে মইন। ৫২ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন মিরসরাইয়ের ফারজার ইসলাম প্রীতি, রানারআপ কর্ণফুলীর হুমায়রা আফিয়া। তরুণীদের পুমসে এককে চ্যাম্পিয়ন মিরসরাইয়ের রাজিকা পাল, রানারআপ কর্ণফুলী মীর নোরা খাঁন। পুমসে দলীয় ইভেন্টে চ্যাম্পিয়ন মিরসরাইয়ের রাজিকা পাল, কর্ণফুলীর মীর নোরা খাঁন ও ফটিকছড়ির পূর্ণা দাশ আর রানার্সআপ হাটহাজারীর জেরিন আহমেদ চৌধুরী, মিরসরাইয়ের ফারজানা ইসলাম প্রীতি ও কর্ণফুলীর হুমায়রা আফিয়া। পুমসে পেয়ার ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন যীশু পারিয়াল ও পুর্ণা দাশ এবং রানার্সআপ মীর নোরা খাঁন ও মারজুক রহমান।
উশু ইভেন্টের তরুণে (৪৫ কেজি) চ্যাম্পিয়ন বাঁশখালীর রাকিবুল ইসলাম রানারআপ স›দ্বীপের আবীর দত্ত। ৪৮ কেজিতে চ্যাম্পিয়ন চন্দনাইশের হুমায়ুন ফরিদ বাবু, রানারআপ ইব্রাহিম খলিলুল্লাহ (রাউজান)। ৫২ কেজিতে চ্যাম্পিয়ন রাউজানের সাইফুল আজম চৌধুরী, রানারআপ স›দ্বীপের আরফাত। ৫৬ কেজিতে চ্যাম্পিয়ন চন্দনাইশের এহছানুল হক, রানার্স স›দ্বীপের দ্রোন আচার্য্য, তাউলু চানচুয়ান দাউসু-তে চ্যাম্পিয়ন বোয়ালখালীর মেহেদী হাসান সোহান, রানার্সআপ মিরসরাইয়ের স্বজন দেবনাথ পার্থ। তাউলু নানচুয়ান নানগুন ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন বোয়াখালীর তাজওয়ার বিন হানিফ, রানারআপ আরিয়ান রেজা রিজভী (স›দ্বীপ)। তাউলু তাইচিচুয়ান তাইচিজিয়ান ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন স›দ্বীপের নিশান চৌধুরী শুভ, রানারআপ চন্দনাইশের জাওয়াত আবতাহী।
উশু ইভেন্টের তরুণী বিভাগের ৪৫ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন আনোয়ারার ইতু দে এবং রানার্সআপ সাতকানিয়ার বিবি খাদিজা আক্তার শান্তা। ৪৮ কেজি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন আনোয়ারার অনিতা দাশ, রানারআপ লোহাগাড়ার সিদরাতুল মুনতাহা।
৫২ কেজি (সান্দা) ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পটিয়ার উম্মে আইমান মুনতাহা। তাউলু চানচুয়ান দাউসু ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন সাতকানিয়ার নুসরাত জাহান বিথী। তাউলু নানচুয়ান নানগুন ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পটিয়ার রূপকথা বড়–য়া মুমু। তাউলু তাইচিচুয়ান তাইচিজিয়ান ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন আনোয়ারার ইয়ামমিন হাছান এবং চ্যাম্পিয়ন লোহাগাড়ার জেরিন মোনালিসা সুবাহ।