শেখ কামাল ক্রীড়া পুরস্কার পাবেন কোচ-রেফারিরাও

5

ক্রীড়া ডেস্ক

আজ (৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে প্রদান করা হবে তার নামে প্রবর্তিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২। গতকাল বৃহস্পতিবার (৪ আগষ্ট) সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ, সংগঠক প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।
আগামীতে এই পুরস্কারের তালিকায় যোগ হতে পারেন কোচ এবং রেফারিরাও, এমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এবার ৭ ক্যাটাগরিতে ১১ জনকে পুরস্কার দেয়া হবে। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পাবেন ক্রিকেটার শরিফুল ইসলাম ও আর্চার দিয়া সিদ্দিকী। সেরা ক্রীড়াবিদ হিসেবে থাকছেন ক্রিকেটার লিটন দাস, শ্যুটার আবদুল্লাহ হেল বাকী ও ভারোত্তোলক সাবেরা সুলতানা।
এছাড়া সেরা সংগঠক হিসেবে রয়েছেন স্বাধীন বাংলা ফুটবল দলের সাইদুর রহমান প্যাটেল ও জাতীয় মহিলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক নাজমা শামীম। আজীবন সম্মাননা পাবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও দেশের বর্ষিয়ান ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ। সেরা সংগঠনের পুরস্কার পেতে চলেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) এবং সেরা পৃষ্ঠপোষক গ্রীণ ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড। সেরা ক্রীড়া সাংবাদিক কাশিনাথ বশাক। পুরস্কার হিসেবে প্রতি ব্যক্তি/সংস্থা ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা পদক পাবেন।
একনজরে যারা পুরস্কার পাচ্ছেন : উদীয়মান ক্রীড়াবিদ: ক্রিকেটার শরিফুল ইসলাম ও আরচার দিয়া সিদ্দিকী। ক্রীড়াবিদ: ক্রিকেটার লিটন দাস, শ্যুটার আবদুল্লাহ হেল বাকী ও ভরোত্তোলক সাবেরা সুলতানা।সংগঠক: স্বাধীন বাংলা ফুটবল দলের সাইদুর রহমান প্যাটেল ও জাতীয় মহিলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক নাজমা শামীম। আজীবন সম্মাননা: বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও দেশের বর্ষিয়ান ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ। সংগঠন: বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। পৃষ্ঠপোষক: গ্রীণ ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড।
ক্রীড়া সাংবাদিক: কাশিনাথ বশাক।