‘শুধু সার্টিফিকেট অর্জন নয় মনুষ্যত্ব অর্জন করতে হবে’

5

লোহাগাড়া প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা কমিটির সভাপতি জননেতা আমিনুল ইসলাম আমিন বলেছেন, একজন শিক্ষার্থীকে শুধু সার্টিফিকেট অর্জন নয়, মনুষ্যত্ব অর্জন করতে হবে। আজকাল সার্টিফিকেট অর্জন করা খুব সহজ, কিন্তু মানবিক গুণ সম্পন্ন একজন মানুষ হওয়া কঠিন। যে জাতি গুণীর কদর বুঝতে পারেনা সেখানে গুণীজনের জন্ম হয়না। একজন শিক্ষক মানুষ গড়ার কারিগর। একজন ছাত্রকে ভাল মানুষ গড়ার ক্ষেত্রে শিক্ষকের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সার্টিফিকেটের জন্য পড়াশুনা না করে ভালো মানুষ হতে পড়াশুনা করতে হবে। আমিনুল ইসলাম আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় দেশের টাকায় পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাস করে। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে আগামীতে আরও এগিয়ে যাবে। কিন্তু একটি কুচক্রিমহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী সকলকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয় হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। আমাদের সকলকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে।
গত ২৮ জুলাই বৃহস্পতিবার দুপুর ১টার দিকে লোহাগাড়ার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ হল রুমে কলেজের উপাধ্যক্ষ পীষূষ কুমার বড়ুয়া, সহকারী অধ্যাপক মুুহাম্মদ আমানুল্লাহ ও কর্মচারী আব্দুল মোনাফের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফয়েজ উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ পীষূষ কুমার বড়ুয়া, সাবেক অধ্যক্ষ চৌধুরী আব্দুল হালিম, কলেজের সাবেক অধ্যাপক মুহাম্মদ নুরুল আমিন, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাবেক অধ্যাপক সামশুদ্দোহা চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ শফিক, অধ্যাপক শরফুল কবির সেলিম, সহকারী অধ্যাপক মুুহাম্মদ আমানুল্লাহ ও কলেজ ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম প্রমুখ।
সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এম. কামাল উদ্দিন, বন ও পরিবেশ সম্পাদক মঞ্জুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজিজুর রহমান, উপ- দপ্তর সম্পাদক এম. এস মামুন, কার্যনির্বাহী সদস্য মামুন-উর রশিদ চৌধুরী, নুরুল হক কন্ট্রাক্টর, কামরুল হুদা, হারুনুর রশিদ রাসু, নুরুল আবছার, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজিম উদ্দিন, লোহাগাড়া সদর ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, চরম্বা ইউনিয়ন সভাপতি মাষ্টার শফিকুর রহমান, আমিরাবাদ ইউনিয়ন আহবায়ক সিরাজুল ইসলাম, পুটিবিলা ইউনিয়ন সাধারণ সম্পাদক ফোরাত বিন হানিফ চৌধুরী শাকিল, উপজেলা যুবলীগের সদস্য আবছার উদ্দিন, নাজিম উদ্দিন, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস. এম আজিজ, লোহাগাড়া উপজেলা তাঁতী লীগের সাবেক সহ-সভাপতি রাশেদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগের সদস্য আলীম উদ্দিন, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক একেএম পারভেজ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী ও পদুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান মানিক। আলোচনা শেষে বিদায়ী শিক্ষক ও কর্মচারীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন সভার প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।