‘শুদ্ধাচার পুরস্কার’ দিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ

26

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শুদ্ধাচার কৌশল চর্চার অংশ হিসাবে ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক)। গতকাল বৃহস্পতিবার বিকেলে চউক ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়।
গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ অর্থবছরের জন্য তারা এই ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান করেছে। অনুষ্ঠানে শুদ্ধাচার পুরস্কার কমিটির আহŸায়ক ও চউকের চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ প্রধান অতিথি হিসেবে এই পুরস্কার প্রদান করেন।
চউকের সচিব অমল গুহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চউকের বোর্ড সদস্য যথাক্রমে মো. ফারুক, আলী শাহ এবং চউকের অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নাজের ।
চউকের সিস্টেম এনালিস্ট ইঞ্জিনিয়ার মোস্তফা জামালের সঞ্চালনায় এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে শুদ্ধাচার পুরস্কার নির্বাচন প্রক্রিয়ার উপর একটি পরিবেশনা উপস্থাপন করেন চউকের শুদ্ধাচার ফোকাল পয়েন্ট ও ঊর্ধ্বতন স্থপতি মো. গোলাম রব্বানী চৌধুরী।
শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তরা হলেন ২০২০-২০২১ অর্থবছরের জন্য সহকারী প্রকৌশলী পুস্পিতা চৌধুরী ও কালেকশন সুপার (ভারপ্রাপ্ত) মো. ফখরুল ইসলাম, ২০২১-২০২২অর্থবছরের জন্য নগর পরিকল্পনাবিদ মোহাম্মদ জহির আহমেদ, সেকশান অফিসার (সংস্থাপন-১) শাহীন আক্তার এবং চউকের নিরাপত্তা প্রহরী ইভেন চাকমা।
পুরস্কার হিসেবে জাতীয় শুদ্ধাচার নীতিমালা নির্ধারিত ফরম্যাটে একটি সার্টিফিকেট/সম্মাননাপত্র, একটি ক্রেস্ট ও এক মাসের মূল বেতনের চেক প্রদান করা হয় মনোনীতদের।
চউক চেয়ারম্যান বলেন, ‘শুদ্ধাচার পুরস্কার’ বর্তমান সরকারের একটি অনুপ্রেরণামূলক উদ্যোগ। এটি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আরো ভালো কাজে অনুপ্রেরণা যোগাচ্ছে। তিনি কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ভবিষ্যতে আরো ভাল কাজ করে চউকের সুনাম বৃদ্ধিতে অবদান রাখার আহŸান জানান।
অনুষ্ঠানে চউকের সদ্যবিদায়ী শাখা প্রধান (গোপনীয়) ও ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা নুরুল কবিরকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।
উল্লেখ্য, শুদ্ধাচার কৌশল পরিকল্পনা অনুযায়ী গত বছরের ২৯ মার্চ এবং ৩০ জুন উভয় অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার ঘোষণা করে তা চউক ওয়েবসাইটে (www.cda.gov.bd) প্রকাশ করা হয়।