শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

39

এম. মনজুর আলম : বিজয় দিবস উপলক্ষে উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ, মোস্তফা-হাকিম কেজি এন্ড হাই স্কুল ও তাহের-মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার যৌথ উদ্যোগে ১৬ ডিসেম্বর সকাল ১০টায় মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ ”ত্বরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক এম মনজুর আলম।
অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ষড়ঋতুর পালাবদলে এখন শীতকাল। এই ঋতুতে সমাজের গরীব, অসহায়, এতিম ও হতদরিদ্র মানুষগুলো দারিদ্রতার কারণে এই শীতকে মোকাবেলা করতে হিমশিম খায়। শীতবস্ত্রের অভাবে শীতে অসহায় মানুষগুলো নানা রোগ-ব্যাধিতে ভুগতে থাকে। এই অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে এবং শহীদ মুক্তিযুদ্ধাদের আত্মার শান্তি কামনার্থে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর এই আয়োজন। অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া-মুনাজাত ও তাদের অবদানের উপর আলোচনা করা হয়।
জয়ী’র শীতবস্ত্র বিতরণ : গত ১৮ ডিসেম্বর সকাল ১১টায় বেবি সুপার মার্কেটস্থ এক কমিউনিটি সেন্টারে সামাজিক সংগঠন জয়ী’র উদ্যোগে শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম। সংগঠনটির আহŸায়ক যমুনা তালুকদার এর সভাপতিত্বে ও সদস্য জান্নাতুন্নাহার মহুয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা এম এ মান্নান খান, হোসেন মো. মাসুদ, মো. জাফর আহম্মদ, মো. শাহজাহান, মোতালেব সরকার, সালাউদ্দিন লেদু, আব্দুস সালাম, আনোয়ারা আলম, মো. কামাল হোসেন, মনির হোসেন, লুৎফুন্নেসা, রিমু বেগম, শিরিন আক্তার, লিপি বেগম, সাকি দাস, মনোয়ারা বেগম, ফেরদৌসি ইয়াসমিন, অঞ্জু ভৌমিক, নুরনাহার বেগম, শিমুল আক্তার, মর্জিনা আক্তার, পাপিয়া তালুকদার প্রমুুুখ। বিজ্ঞপ্তি