‘শীতার্তদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব’

10

চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র প্রতিমন্ত্রী মো. রেজাউল করিম চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে বুধবার রাতে নগরীর ভাসমান অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসময় তিনি বলেন, নগরীতে আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলোসহ অনেকগুলো মানবিক-সামাজিক সংগঠন এবং প্রতিষ্ঠান শীতে কষ্ট পাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছে, শীতবস্ত্র বিতরণ করে শীতার্ত মানুষের দুর্ভোগ লাঘবের প্রচেষ্টা করছে।
এসব ভাসমান মানুষগুলো ওয়ার্ডভিত্তিক তালিকায় অন্তর্ভুক্ত হয় না। তাই, প্রতিবারের মত এবছরও শীতের শুরু থেকেই আমি ধারাবাহিকভাবে রাতে বের হয়ে এসব ভাসমান মানুষকে নিজ হাতে কম্বল উপহার দিয়ে আসছি।

 

 

স্যোশাল রেসপনসিবিলিটি ক্লাব

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর স্যোশাল রেসপনসিবিলিটি ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান ক্লাবের চীফ এডভাইজর ধীমান বড়–য়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব। অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর এএনএম ইউসুফ চৌধুরী, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. অনিন্দ্য কুমার নাথ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাউদ্দিন চৌধুরী, এমএ ইন ইংলিশ এর কো-অর্ডিনেটর মাহমুদা আকতার, জার্নালিজম এন্ড মিডিয়া ষ্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইমরান চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার। স্যোশাল রেসপনসিবিলিটি ক্লাবের উপদেষ্টা কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক আবদুল ওয়াহাব এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের শিক্ষক মো. আবদুল হান্নান, মিসেস আসমা আল আমিন, ফার্মেসী বিভাগের শিক্ষক জুয়েল মল্লিক প্রমুখ।

ওয়াহিদুল ইসলাম সিআইপি

সাতকানিয়ায় দক্ষিণ জেলা যুবলীগ নেতা ও বনফুল এন্ড কোম্পানীর ম্যানেজিং পার্টনার ওয়াহিদুল ইসলাম সিআইপি গতকাল শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র বিতরণ করেছেন। ছদাহা ইউনিয়ন আওয়ামী লীগের ব্যবস্থাপনায় শীতবস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দীন, ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দীন টিপু, কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির আহমদ, সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, ছদাহা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আরিফুল ইসলাম।
বক্তব্যে ওয়াহিদুল ইসলাম সিআইপি বলেন, বর্তমান সরকারের আমলে কোন মানুষ যেন কষ্ট না পায় সেজন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারিভাবেও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে ইতিমধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। সভাপতিত্ব করেন ছদাহা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোরশেদ আলম দুলু। বিজ্ঞপ্তি