শীতবস্ত্র বিতরণ

14

 

চট্টগ্রাম জেলা পরিষদ : এলাকার শীতার্ত গরীবদের শীতবস্ত্র বিতরণের জন্য চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাঝে জেলা পরিষদের পক্ষ থেকে কম্বল প্রদান করেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য দিলোয়ারা ইউসুফ। গত ১৮ জানুয়ারি নগরীর জেলা পরিষদ কার্যালয় থেকে এসব কম্বল বিতরন করেন তিনি। এসময় দিলোয়ারা ইউসুফ বলেন অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব “মানুষ মানুষের জন্য। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সকলের উচিত গরিব সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াঁনো। শীত বস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়, তাদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। হৃদয়ের মানবতাবোধকে জাগ্রত করে সমাজের সকল সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করা উচিত।
সাহিত্য পাঠচক্র : সমাজসেবক ফরিদ মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেওয়ার রাজনীতি করেন। মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন এবং অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির ফলে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। কিন্তু একটি মহল গুজব ছড়াচ্ছে, ষড়যন্ত্র করছে। তাদের দোসররা বিদেশে বসে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে আলোচনা সভা, এতিম ও সাংস্কৃতিক কর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চিটাগাং রোদসীর সাবেক সভাপতি লায়ন সুজিত কুমার দাশ, বীর মুক্তিযোদ্ধা ভানুরঞ্জন চক্রবর্তী, কবি আশিষ সেন, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন, নগর যুবলীগ সদস্য নেছার আহমেদ, শেখ নাছির আহমেদ, আশরাফুল গনি, দেলোয়ার হোসেন দেলু, কাজল প্রিয় বড়–ুয়া। বক্তব্য দেন শিক্ষক বিজয় শংকর, সঙ্গীত শিক্ষক রূপম মুৎসুদ্দী টিটু, কবি সজল দাশ, দীলিপ সেনগুপ্ত, দুলাল কান্তি বড়ুয়া, এম মনজুর আলম, অচিন্ত্য কুমার দাশ, বিপ্লব বর্ধান, কানুরাম দে, সুমন চৌধুরী, মওলানা মো. আইয়ুব, রতন ঘোষ প্রমুখ। পরে সাংস্কৃতিক ব্যক্তি ও এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করেন ফরিদ মাহমুদ।
মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন : মরহুম মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের কর্ণধার রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের সদস্য শাহাদাত হোসেন রুমেল এর নেতৃত্বে মমতাজ উদ্দিন চৌধুরী ফাউন্ডেশন নগরী ও নগরীর বাইরে বিভিন্ন জায়গায় হাজারো শীতার্তদের মাঝে কম্বলসহ বিভিন্ন শীতবস্ত্র বিতরণ করেন। এ উপলক্ষে সম্প্রতি নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া সংলগ্ন আলমগীর খানকাহ শরীফের গরিব খাদেমদের মধ্যে কম্বল বিতরণ করে সংগঠনটি। আন্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন। এরপর নগরীর বেশ কয়েকটি স্পটে এদিন শীতবস্ত্র বিতরণ করা হয়। নগরীর পশ্চিম বাকলিয়া মমতাজ উদ্দিন চৌধুরী বাই লেইন, দেওয়ান বাজার মদিনা হেফজখানা ও এতিমখানা, পাঁচলাইশ বি এইচ স্কুলের আয়া মাসি এবং সিলেট মইয়ারচর কাদেরী তৈয়্যবিয়া তাহেরিয়া হেলিমিযা মাদরাসার হেফজখানার ছাত্রদেরকে মোট ২০০ পিস কম্বল বিতরণ করে মরহুম মমতাজ বেগম চৌধুরী ফাউন্ডেশন। বিজ্ঞপ্তি
মাদার তেরেসা ফাউন্ডেশন : মাদার তেরেসা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে দুঃস্থ অসহায় ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ভালবাসার উপহার হিসেবে শীতবস্ত্র বিতরণ করা হয়। নগরীর কদমতলী আগ্রাবাদ ও আরেফিন নগর এলাকায় এই বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক ও মাদার তেরেসা ফাউন্ডেশনের পরিচালক লায়ন মতিউর রহমান সৌরভ। সমন্বয়ক লায়ন মোখলেছার রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবক লায়ন শামসুজ্জামান সুমন, এস এম সাহাব উদ্দিন, লায়ন খন্দকার কছির উদ্দিন ও মোঃ জামাল উদ্দিন। প্রধান অতিথি জনাব সৌরভ বলেন, অসহায় মানুষকে ভালবাসার মাধ্যমে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা যায়।
একমুঠো বৌদ্ধ ভিক্ষু ঐক্য পরিষদ : মানবতার সেবায় নিয়োজিত তরুণ বৌদ্ধ ভিক্ষুদের নান্দনিক সংগঠন একমুঠো বৌদ্ধ ভিক্ষু ঐক্য পরিষদের উদ্যোগে গত ১৩ ও ১৪ জানুয়ারি উত্তরবঙ্গের রংপুর ও দিনাজপুরের বেশ কয়েকটি গ্রামে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন একমুঠো বৌদ্ধ ভিক্ষু ঐক্য পরিষদের আহŸায়ক বুদ্ধানন্দ থের, শুভমিত্র ভিক্ষু, বুদ্ধকিত্তী ভিক্ষু, শাসনমিত্র ভিক্ষু, জ্ঞানপাল ভিক্ষু, করুণানন্দ ভিক্ষু, মুদিতানন্দ ভিক্ষু, বুদ্ধানন্দ শ্রামন, রুপক বড়য়া প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি