শীতবস্ত্র বিতরণকালে বীর বাহাদুর মানুষের কল্যাণে ও মানবতার সেবায় যারা কাজ করে তাঁরাই মহান মানুষ

22

…………………..

বান্দরবানে গরীব ও দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত ২ জানুয়ারি বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপত্বিতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ ফরাজী, জেলা সিভিল সার্জন ডা. অংশৈপ্রু মারমা, বান্দরবান সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তফা ও বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ।
অনুষ্ঠানে ৩শত ৫০ জন গরীব অসহায় ও দুস্থ পরিবার মাঝে ৩শ ৫০টি শীতবস্ত্র বিতরণ করা হয়। এদিকে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী আপনাদের জন্য ঘর শীতবস্ত্রসহ প্রয়োজনীয় সামগ্রী পাঠিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে শিক্ষা থেকে শুরু প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছে সরকার। মন্ত্রী আরো বলেন, হতদরিদ্র শীতার্ত মানুষের সেবা ও সহায়তায় এগিয়ে আসার চেয়ে বড় আর কোনো কাজ হতে পারে না। যারা মানুষের কল্যাণে, মানবতার উন্নয়ন ও সেবায় কাজ করে তারা মহান মানুষ। প্রধানমন্ত্রী পাহাড়ের মানুষের প্রতি আন্তরিক আছে বলেই হাজার হাজার শীতার্ত অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে।
পার্বত্য মন্ত্রী আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের বিভিন্ন এলাকারমত পার্বত্য এলাকার মানুষের উন্নয়নের লক্ষ্যে স্কুল-কলেজ, মসজিদ, মন্দির, গীর্জা, বৌদ্ধ বিহারসহ সড়ক যোগাযোগ এবং বিদ্যুৎ ব্যবস্থার অভুর্তপূর্ব উন্নয়ন করে জনগণের ভাগ্যের চাকা সচল করেছে এবং এই উন্নয়নের ধারা আগামীতেও অব্যাহত থাকবে। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্বের বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই। কেননা অসহায় মানুষে কাছে শীতবস্ত্র পাঠিয়ে দেওয়ার জন্য। তিনি আরো বলেন, এ শীতের দিনে আমরা অসহায়দেরকে পাশে দাড়াচ্ছি। শুধু শীতবস্ত্র নয় আপনাদের জন্য সরকার কাছে নিজ ভূমি মালিকানাধীন করতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। সেই প্রস্তাব গৃহীত হলে অসহায় ভূমিহীনদেরকে ২ একর করে জায়গা দেওয়া হবে।