শীতবস্ত্র বিতরণকালে চসিক মেয়র দুখী মানুষের পাশে সহানুভূতি নিয়ে দাঁড়ানো আমাদের সামাজিক দায়িত্ব

9

নগরীর ভাসমান শীতার্তদের মাঝে উষ্ণতা ছোঁয়াতে রাতের বেলায় কম্বল নিয়ে পথে বেরিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এর আগেও তিনি নগরীর বিভিন্ন এলাকা ঘুরে ভবঘুরে অসহায় মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছেন। শীতবস্ত্র বিতরণের ধারাবাহিকতায় তিনি শুক্রবার রাতে সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলমকে সঙ্গী করে পথের ধারে কাঁপনধরা কনকনে শীতে জবুতবু অসহায় ভাসমান মানুষদের কম্বল উপহার দিয়েছেন।
এসময় তিনি বলেন, মানুষ সামাজিক জীব। সমাজে অসুবিধায় থাকা অসহায়দের পাশে সহায়তা নিয়ে দাঁড়াতে না পারলে অন্য জীবের সাথে আমাদের পার্থক্য থাকে না। আমি জানি, সকলের সমান সামর্থ্য থাকে না। তবুও সামর্থ্যরে মধ্যে থেকে একটু সহানুভূতি নিয়ে দুখী মানুষের সহায় হলে সমাজের বৈষম্য দূর করা সম্ভব হবে। মিলে-মিশে আর্ত মানবতায় এগিয়ে আসতে পারলে সমাজে আর্তপীড়িত দুখী মানুষের সংখ্যা ক্রমশ কমে আসবে। সামাজিক ভারসাম্য প্রতিষ্ঠিত হবে।
কাউন্সিলর রুমকি’র শীতবস্ত্র বিতরণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর পক্ষ থেকে ১৬, ২০ ও ৩২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্তের উদ্যোগে অসচ্ছল ও দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠান ৬ জানুয়ারি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাউন্সিলর রুমকি সেনগুপ্ত। বিশেষ অতিথি ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ইকবাল হাসান। আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কোতোয়ালী থানা শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী হেলাল, ৩২নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতি আশিক চৌধুরী, মহিলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা খুরশীদা। এসময় উপস্থিত ছিলেন আন্দরকিল্লা ইউনিট আওয়ামী লীগ নেতা নেছার মোহাম্মদ, মো. আলমগীর, মো. ফরিদ, মিঠু শীল, মো. আরিফ, রনি ধর, প্রজন্ম লীগের সভাপতি অপু ধর, অমিত দাশ লিটন, মো. সিরাজ প্রমুখ। অনুষ্ঠানে আন্দরকিল্লা ওয়ার্ডের দরিদ্র ও অসচ্ছল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
কাটগড় মগধেশ্বরী মন্দির
পতেঙ্গার কাঠগড়ে শ্রীশ্রী মা মগধেশ্বরী মন্দিরের বাৎসরিক উৎসব শুক্রবার দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। কাঠগড় হিন্দু পাড়া ২নং গলি শ্রীশ্রী মা মগধেশ্বরী মন্দির পরিচালনা পরিষদের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠানে ছিল শ্রীশ্রী চÐীপাঠ, মায়ের পূজ,া গীতা পাঠ, প্রসাদ বিতরণ, আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ। মন্দির পরিচালনা পরিষদের সভাপতি লিটন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মা। প্রধান বক্তা ছিলেন হরগৌরী মহাশ্মশান যোগাশ্রমের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শংকরানন্দ অবদূত মহারাজ। বিশেষ অতিথি ছিলেন মন্দির পরিচালনা পরিষদের প্রধান উপদেষ্টা বজেন্দ্র লাল দেব, উপদেষ্টা পুলিন দত্ত ঝুন্টু চৌধুরী। উপস্থিত ছিলেন বারটেক্স অফ ডক লজিস্টিকের কর্মকর্তা মো. আনিসুর রহমান, সজল দেব, রনি দত্ত, প্রণব ঘোষ, সুজন দাশ, বাপ্পা চৌধুরী, লিংকন চৌধুরী, অনিন্দ্য দেব, সুমন চৌধুরী, সুজন চৌধুরী, অমি জয়দেব। স্বাগত বক্তব্য দেন মন্দির পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক নটু দেব। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কাজল চৌধুরী। সভা শেষে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি