শিয়ালের মাংস বিক্রিকালে আটক ২

8

নিজস্ব প্রতিবেদক

নগরীর আমিন জুট মিল এলাকার আমিন কলোনি থেকে শিয়ালের মাংস বিক্রির সময় দুইজন বিক্রেতাকে আটক করেছে বন বিভাগ। গতকাল রবিবার বিকাল ৪টার দিকে বিভাগীয় বন কর্মকর্তা, ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মীরা ক্রেতা সেজে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
আটককৃতরা হলেন মো. ইসমাইল ও মো. আজিজ। তাদের বিরুদ্ধে আজ সোমবার বন্যপ্রাণী বিভাগের সদর রেঞ্জার কর্মকর্তা ইসমাইল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা দীপান্বিতা ভট্টাচার্য জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে ক্রেতা সেজে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়েছে। একইসঙ্গে তাদের কাছ থেকে ২ কেজি ১৩৪ গ্রাম কাঁচা মাংস জব্দ করা হয়েছে। তারা ১০০ গ্রাম ১০০ টাকা করে প্রতি কেজি শিয়ালের মাংস এক হাজার টাকা করে বিক্রি করছিলেন। সে সময় তাদের কাছ থেকে একটি শিয়ালের চামড়াও উদ্ধার করা হয়।
তিনি জানান, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর ৬ ও ৪১ ধারা অনুযায়ী বন্যপ্রাণী হত্যা শাস্তিযোগ্য অপরাধ। শিয়াল হত্যা এবং মাংস বিক্রির অপরাধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন অনুযায়ী বন আদালতে তাদের নামে মামলা দায়ের করা হবে। তাদেরকে বায়েজিদে বোস্তামী থানা হেফাজতে রাখা হয়েছে।