শিল্পকলায় রণজিৎ রক্ষিত স্মরণ ও পুরস্কার বিতরণ

28

বোধন আবৃত্তি পরিষদ ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে দেশবরেণ্য আবৃত্তিশিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রণজিৎ রক্ষিত এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে স্মরণানুষ্ঠান ও ‘রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা-২০১৯’ এর পুরস্কার বিতরণ।
গতকাল জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মুসলিম উদ্দিন শিকদার লিটন, বোধনের আহŸায়ক আবদুল হালিম দোভাষ এবং অতিথিবৃন্দ। একক আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, সঞ্জীব বড়ুয়া, শুভ্রা বিশ্বাস এবং আবৃত্তি প্রতিযোগিতায় চারটি বিভাগে প্রথম স্থান অধিকারী দ্বীপান্বিতা আইচ, অন্বেষা বণিক, অভিপ্সা ব্যানার্জী, জান্নাতুল সাদিয়া পুষ্প ও বোধনের আবৃত্তিশিল্পীরা। বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন উচ্চারক আবৃত্তি কুঞ্জ, তারুণ্যের উচ্ছ¡াস ও বোধন আবৃত্তি পরিষদের বাচিক শিল্পীরা।
অনুষ্ঠানে রণজিৎ রক্ষিতের সামাজিক-সাংস্কৃতিক কর্মকাÐ ও জীবনী নিয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় প্রয়াতের পরিবারের সদস্যদের শোককথন উপস্থিত সকলকে অতীতে ফিরিয়ে নিয়ে যায় এবং শোকার্ত করে তুলে।
অনুষ্ঠানে গত ১৮ অক্টোবর অনুষ্ঠিত ‘রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয় এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগিকে শুভেচ্ছা সনদ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি