শিক্ষা সফরে যাওয়া ২৬ শিক্ষক শিক্ষার্থী ও ১৫ যাত্রী আহত

38

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় পৃথক দুর্ঘটনায় শিক্ষা সফরে যাওয়া ২৬ শিক্ষক-শিক্ষার্থী ও ১৫ যাত্রী আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে ৭ ঘণ্টার ব্যবধানে এ দুর্ঘটনা দুটি ঘটে।
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষে শিক্ষক-শিক্ষার্থীসহ আহত হয়েছেন ২৬ জন। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার চুনতি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বাসটি নেত্রকোনা সরকারি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজারে শিক্ষা সফরে যাচ্ছিলো। আহতরা হলেন নেত্রকোনা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক ইয়াছির উদ্দিন (৪৫), সজিব (২১), আনিসুর রহমান (৩৫), তানভির (২০), হারুনুর রশিদ (২৮), েেলাকমান হাকিম (৪০), শামিম (২৪), মোবারক (৪০), পিলু (২৫), সম্পা (২৫), আবু কাউছার (২৫), মো. রাজু (২৪), আনোয়ার (২৫), রাসেল (২৪), রানা (২৫), সিরাজ (২৬), রনি (২৩), হাসান (২৫) হৃদয় (২৪), মামুন (২৫), সজিব (২৫), জাকির (২৪) ও আনোয়ার (২৫)।
বাসযাত্রী মো. জাকির বলেন, ‘কক্সবাজারে শিক্ষা সফরে যাচ্ছিলাম। পথে ভোরে সড়ক দুর্ঘটনায় বাসে থাকা শিক্ষক-শিক্ষার্থীরা সবাই আহত হয়েছেন। সেখান থেকে উদ্ধার করে লোহাগাড়ায় প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে ২৬ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।
হাসপাতালে কর্মরত চট্টগ্রাম জেলা পুলিশ উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, আহতদের মধ্যে ২৬ জনকে সকাল পৌনে ৯টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছে। তাদের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ৩ জনের অবস্থা গুরুতর।
অপরদিকে লোহাগাড়ায় যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ আহত হয়েছেন ১৫ জন যাত্রী। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আধুনগর এলাকার গ্রীন প্যালেস কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয় বলে জানিয়েছেন দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মুহাম্মদ এরফান।
তিনি জানান, ‘কক্সবাজারগামী শ্যামলী পরিবহনের একটি বাসের সঙ্গে চট্টগ্রামগামী এস আলম বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। আমরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করি। আহতদের নাম পরিচয় জানা যায়নি। একটি সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।’
এর আগে ২৮ জানুয়ারি ভোরে চুনতি হাজি রাস্তার মাথা এলাকায় লরির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতেও ১৫ জন আহত হয়েছিলেন। সড়কে বাঁক ও বাসচালক তন্দ্রাচ্ছন্ন হয়ে গাড়ি চালানোর কারণে ওই দুর্ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।