শাহ আমানতে দুবাই ফেরত যাত্রীর কাছে ৪ কেজি সোনা

4

নিজস্ব প্রতিবেদক

দুবাই থেকে শাহ আমানত বিমানবন্দরে বিজি ১৪৮ ফ্লাইটে করে আসা এক যাত্রীর কাছ থেকে চার কেজি ১০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এসব স্বর্ণসহ মো. সোহেল (২৮) নামে ওই যাত্রীকে আটক করে। তার বাড়ি লোহাগাড়া উপজেলায়।
বিমানবন্দর জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর একজন কর্মকর্তা জানান, ২৬টি স্বর্ণের বার, ৬টি গলানো গোল্ড পাত, ৩টি গোল্ড পিন্ডো, ৫টি হাতের বালা, ১টি নেকলেসসহ কিছু গহনা জব্দ করা হয়েছে। পরে সেগুলো বিমানবন্দরের কাস্টমস শাখাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। কাস্টমস আইনগত সব ব্যবস্থা গ্রহণ করবে।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্র জানায়, আমিরাতের দুবাই থেকে এক যাত্রী বিপুল স্বর্ণ নিয়ে আসছে এ তথ্যের ভিত্তিতে ফ্লাইটের ওপর নজরদারী রাখা হয়। লাগেজ বেল্টের কাছে আসলে ওই যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় চ্যালেঞ্জ করে তল্লাশি চালানো হয়। এসময় তার হাতে থাকা একটি পলিথিনে কিছু সিগারেটসহ দুই প্যাকেটে স্বর্ণের বার, পাত ও অলঙ্কার পাওয়া যায়। এছাড়াও তার লাগেজ চেক করে চারটি আইফোন ও একটি আইপ্যাডও পাওয়া যায়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য তিন কোটি টাকা।
বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, ওই যাত্রীর কাছ থেকে সোনার বার, গলানো সোনাসহ একটি আইফোন ও একটি আইপ্যাড পাওয়া গেছে। এসব সোনার ওজন প্রায় চার কেজি।