শহীদ শাহজাহান সংঘের বিপক্ষে রাইজিং স্টারের অসাধারণ জয়

5

ক্রীড়া প্রতিবেদক

অধিনায়ক রেজাউল করিম রাজিব ও মাহফুজুল ইসলামের অসাধারণ নৈপুণ্যে স্মরণীয় এক জয়ের মাধ্যমে সিজেকেএস ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে শতভাগ সাফল্য ধরে রেখেছে রাইজিং স্টার ক্লাব। অন্যদিকে ঐতিহ্যবাহী দুই টিমের লড়াইয়ে গ্রিপের ম্যাচটা হেরে টানা ২য় পরাজয়ে রেলিগেশনের শংকায় পড়ে যাচ্ছে শহীদ শাহজাহান সংঘ।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় রাইজিং স্টার ৩ উইকেটে শহীদ শাহজাহান সংঘকে পরাজিত করে। টসে জিতে রাইজিং স্টার প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। শাহজাহান সংঘ নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে। ওপেনার আতিক বিন দেলাওয়ার ৪০ এবং মইনুল হোসেন মইন ২৪ রান করেন। অধিনায়ক আবদুল কাদের রাসেল ৫৯ বলে ৪৪ রান করেন। এছাড়া হাবিবুল হাসান জাহেদ ২৩, ইসমাইল হোসেন অনিক ১৪ রান করেন। মোসফিকুর ইসলাম ২১ বলে এবং সাদমান বিল খালেদ ১৩ বলে ২৪ রান করে যোগ করেন। অতিরিক্ত রান হয় ১০।
রাইজিং স্টারের পক্ষে ৩টি উইকেট দখল করেন মাহফুজুল ইসলাম, ৪৩ রানে। ১টি করে উইকেট নেন ইসমাইল মোহাম্মদ জাহেদ, মইনুল ইসলাম, শাহরিয়ার শান্ত এবং অধিনায়ক রেজাউল করিম রাজিব।
লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪৯ রানেই ৪ উইকেট হারায় রাইজিং। এরপর হৃদয় ইসলাম ২৬ এবং মইনুল ইসলাম ৩১ রান করে পরিস্থিতি কিছুটা সামাল দেন। কিন্তু ১০৬ রানে ৭ম উইকেট এর পতন ঘটলে পরাজয়ের শংকায় পড়ে রাইজিং স্টার। তবে অবিশ্বাস্য দৃঢ়তায় ব্যাট চালিয়ে অবিচ্ছিন্ন থেকে রাইজিং স্টারকে পরাজয়ের গহবর থেকে টেনে তুলে অসাধারণ এক জয়ের নজির গড়েন রাইজিং অধিনায়ক রাজিব ও মাহফুজ। ৫ বল বাকি থাকতেই ৭ উইকেট হারিয়ে ২১০ রান তুলে নেয় রাইজিং স্টার ক্লাব। অধিনায়ক রেজাউল করিম রাজিবের অপরাজিত ৬২ রান এবং মাহফুজুল ইসলামের অপরাজিত ৪৭ রানের সৌজন্যে জয় নিয়ে মাঠ ছাড়ে রাইজিং স্টার ক্লাব। রাজিবের অপ: ৬২ রানের ইনিংসে ৫টি চার এবং ১টি ছক্কা এবং মাহফুজুল ৫৩ বলে ৫টি চারে অপ: ৪৭ রান করেন। অতিরিক্ত রান হয় ৮। শহীদ শাহজাহান সংঘের পক্ষে ২টি উইকেট পান ইসমাইল হোসেন অনিক। ১টি করে উইকেট তুলে নেন মোসফিকুর, মমতাজুল হুদা আইয়াজ, মো. নওশাদ ইকবাল এবং রায়ান রাফসান।
আজকের খেলা: পাইরেট্্স অব চিটাগাং বনাম আগ্রাবাদ নওজোয়ান ক্লাব।