শসার বস্তায় তিন কোটি ৩৫ লাখ টাকার আফিম

8

নিজস্ব প্রতিবেদক

শসার বস্তায় করে অভিনব পন্থায় পাচারের সময় আনুমানিক ৩ কোটি ৩৫ লাখ টাকার আফিমসহ কাকন মল্লিক (৩৬) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গত রোববার দুপুরে কর্ণফুলী থানার শিকলবাহার পাকা রাস্তা এলাকায় যাত্রীবাহী বাস থেকে এসব আফিম উদ্ধার করা হয়।
গতকাল সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) নুরুল আবসার।
বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বান্দরবান থেকে আফিম ও চোলাই মদসহ একটি বড় চালান নিয়ে চোরাকারবারীরা যাত্রীবাহী বাসযোগে চট্টগ্রাম নগরীতে ঢুকছে এমন তথ্য পেয়ে কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় পাকা রাস্তার ওপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশি শুরু করি। এসময় একটি যাত্রীবাহী গাড়ি তল্লাশি করে সাদা রংয়ের পলিথিনের ভেতর থেকে সাড়ে ৩ লিটার চোলাই মদ ও একটি প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্যে লাল স্কচটেপ দ্বারা মোড়ানো আঠালো ও খয়েরি রংয়ের বস্তার মধ্যে ৩ কেজি ৩৫০ গ্রাম আফিম পাওয়া যায়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৩৫ লাখ টাকা। তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন ধরে বান্দরবান জেলার থানচি এলাকা থেকে আফিম ও অন্যান্য মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নিকট বিক্রি করে আসছে। গ্রেপ্তার মাদক কারবারির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।