শরীফ উদ্দিনের পুনর্বহালের আবেদন খারিজ করল দুদক

9

পূর্বদেশ ডেস্ক

বরখাস্ত উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনের পুনর্বহালের আবেদন খারিজ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের মহাপরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদের সই করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।
তার পুনর্বহালের আবেদন কমিশন বিবেচনা করেনি বলে আদেশে উল্লেখ করা হয়েছে। গত মঙ্গলবারের এ আদেশে বলা হয়, গত ১৬ ফেব্রুয়ারি উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ করা হয়। অপসারণের আদেশ প্রত্যাহার করে গত ২৭ ফেব্রুয়ারি শরীফ তাকে চাকরিতে পুনর্বহালের আবেদন করেন।
শরীফ উদ্দিন প্রায় সাড়ে ৩ বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। বিভিন্ন খাতে অনিয়মের খবর প্রকাশের জন্য আলোচিত হন তিনি। সে সময় তিনি ইসি কর্মকর্তা, কর্মচারী, চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ওয়ার্ড কাউন্সিলর, ইয়াবা চোরাকারবারি, রোহিঙ্গা, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের কর্মকর্তাদের বিরুদ্ধে ১ ডজনেরও বেশি মামলা করেন।
এছাড়া এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে তিনি মামলা করেছিলেন। এ মামলার পরপর ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। খবর বার্তা সংস্থার
সর্বশেষ গত ৩০ জানুয়ারি প্রাণনাশের হুমকি পাওয়ার অভিযোগ এনে শরীফ উদ্দিন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব খান চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামের খুলশী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। এর পরই গত ১৬ ফেব্রæয়ারি দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ স্বাক্ষরিত এক অফিস আদেশে শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করা হয়।