শরিয়তের অনন্য মডেল দরবারে বারীয়া

96

শরিয়ত ত্বরীকতের সমন্বয়ে অনন্য মডেল দরবারে বারীয়া শরীফের হিতাকাক্সক্ষী ছিলেন আমার পিতা মহিউদ্দীন চৌধুরী। আমৃত্যু তিনি এ দরবারে আসা যাওয়া করেছেন। দরবারের সাজ্জাদানশীন মুফতি ছৈয়দ শামছুদ্দোহা বারী মাহফিলে আমার পিতাকে স্মরণ করাতে আমি হুজুরের প্রতি কৃতজ্ঞ। আমি ও আমার পিতার মত সুন্নিয়তের খেদমত করার আশা রাখছি এবং এ দরবারে আসতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এ দরবারে সব রকমের সহযোগিতায় আমি পাশে থাকব।
গত শুক্রবার নগরীর চান্দগাঁওস্থ উপমহাদেশের বরেণ্য সুফি সাধক আল্লামা হাফেজ ছৈয়দ আবদুল বারী শাহজী পীর (র.) এর ৫১তম পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন । দরবারে বারীয়ার খাজা মখদুম শাহ জুলফিকার মঞ্জিল বাগান বাড়িতে অনুষ্ঠিত মাহফিলে সভাপতির বক্তব্যে শাহজী পীরের (র.) জাঁ-নশীন খলিফা ও দরবারে বারীয়ার সাজ্জাদানশীন পীরে কামেল আল্লামা মুফতি ছৈয়দ মুহাম্মদ শামছুদ্দোহা বারী (মজিআ) বলেন, পীর আউলিয়াদের ত্যাগের বিনিময়ে এ উপমহাদেশে বিশ্ব নবীর (দ.) প্রবর্তিত ইসলাম এসেছে। এজন্য তাদের অনুসরণ করা একান্ত জরুরী। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন শুখছড়ি দরবারের পীর আল্লামা নাছেরুল হক চিশতী। উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি বাদ মাগরিব আল্লামা মুফতি ছৈয়দ মুহাম্মদ শামছুদ্দোহা বারীর তিন শাহজাদা আল্লামা ছৈয়দ আবুল মোকাররম বারী, মুফতি ছৈয়দ সাইফুল ইসলাম বারী ও মাওলানা হাফেজ ছৈয়দ এরশাদুল ইসলাম বারীকে আনুষ্ঠানিক ভাবে খেলাফত ও নায়েবে সাজ্জাদানশীন ঘোষণা করা হয়।
ঈদে মিলাদুন্নবী (দ.) উদ্যাপন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মাহফিলে আমৃত্যু প্রধান অতিথি এ বি এম মহিউদ্দীন চৌধুরী সহ যারা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন তাদের মাগফেরাত কামনা করা হয়। ভারতের দিল্লি, ত্রিপুরা সহ মধ্যপ্রাচ্যের প্রবাসী, বৃহত্তর চট্টগ্রাম, উত্তর বঙ্গ ও বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার ভক্ত ও মুরিদানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত পেশ ও আখেরী মুনাজাত করেন জাঁ-নশীন খলীফা ও দরবারে বারীয়ার সাজ্জাদানশীন পীরে কামেল আল্লামা মুফতি ছৈয়দ মুহাম্মদ শামছুদ্দোহা বারী।
আল্লামা ছৈয়দ আবুল মোকাররম বারীর পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, সাতগাছিয়া দরবারের পীর আল্লামা মোন্তাছিম বিল্লাহ সম্পদ। বক্তব্য রাখেন, আল্লামা মুফতি ফরিদুল আলম রেজভী (মজিআ), মুফতি শাহজাদা ছৈয়দ সাইফুল ইসলাম বারী, আল্লামা খায়রুল আমিন চিশতি, মাওলানা মাসুদ রেজভি। উপস্থিত ছিলেন, তরিকত উল্লাহ ম্ইাজভান্ডারী, নুরুল হুদা আমিরি, মাওলানা হাফেজ ছৈয়দ এরশাদুল ইসলাম বারী প্রমুখ। খবর বিজ্ঞপ্তির