শপথ নিলেন দুই ইউপি চেয়ারম্যান

15

 

ইউনিয়ন পরিষদ নির্বাচনে বোয়ালখালী উপজেলার ৭নং চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান মো. শামসুল আলম ও ফটিকছড়ির ১৩নং লেলাং ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান মো. সরওয়ার উদ্দিন শাহীনের শপথ গ্রহণ অনুষ্ঠান ২৭ জুন বেলা ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।
এ সময় বক্তব্য দেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুর জাহান আক্তার সাথী। নবনির্বাচিত চেয়ারম্যানদ্বয় তাদের অনুভূতি ব্যক্ত করেন।
অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যানদের ফুল দিয়ে স্বাগত জানানোর পর চেয়ারম্যানদের পক্ষ থেকেও জেলা প্রশাসককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়ার ৫ মাস পর প্রতিদ্ব›দ্বী বিদ্রোহী প্রার্থী মো. নুরুল আমিন খানের দায়ের করা মামলার কারণে চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান মো. শামসুল আলম এতদিন শপথ নিতে পারেননি। গত ২৩ মে হাইকোর্টের আপীল বিভাগ মামলাটি খারিজ করে দেয়ায় তার শপথ গ্রহণের বাধা দূর হয়।
শপথ গ্রহণ অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বলেন, শপথ নেয়ার পর থেকে সরকার, রাষ্ট্র ও জনগনের কাছে আপনারা অঙ্গীকারাবদ্ধ। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাঁধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অহংকারী মনোভাব নিয়ে থাকা যাবেনা। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গীকার বাস্তবায়নের পালা শুরু হলো। জনসম্পৃক্ত হয়ে জনপ্রতিনিধিত্ব করলে এলাকাবাসীর প্রত্যাশা পূরণ হবে। তিনি বলেন, সততা, নিষ্ঠা ও দেশপ্রেম নিয়ে আন্তরিকতার সাথে কাজ করলে সরকার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবে। সরকারি সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে। বিজ্ঞপ্তি