লোহাগাড়ায় মানুষের ভালোবাসায় সিক্ত এমপি লুবনা

11

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হলেন সংরক্ষিত মহিলা আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা।
গতকাল ১০ মার্চ রবিবার দুপুরে সড়ক পথে লোহাগাড়ায় পৌঁছলে তাঁকে উপজেলার বিভিন্নস্থানে এ ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানানো হয়। সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এই প্রথম লোহাগাড়ার কলাউজানস্থ শ্বশুর বাড়িতে আসেন তিনি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী জানান, লোহাগাড়ার পুত্রবধূ শামীমা হারুন লুবনা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথম লোহাগাড়ায় আগমনে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মাঝে এক উৎসবের আমেজ বিরাজ করেছে। উপজেলার প্রবেশদ্বার পদুয়া ঠাকুরদিঘি থেকে চুনতি পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও কলাউজানে একাধিক তোরণ-সংবর্ধনা গেট নির্মাণ করেছে। উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এসব তোরণ ও সংবর্ধনা গেট নির্মাণ করা হয়েছে।
গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে লোহাগাড়ার প্রবেশদ্বার পদুয়া ঠাকুরদিঘি পৌঁছলে সংসদ সদস্য শামীমা হারুন লুবনাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু’র নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ফুলেল শুভেচ্ছা জানান। পরে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পর্যায়ক্রমে ফুলেল শুভেচ্ছা জানান তাঁকে। এসময় পদুয়া, আমিরাবাদ, লোহাগাড়া সদর, আধুনগর ও কলাউজান ইউনিয়নের প্রায় অর্ধশত স্থানে তাঁকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ। পরে তিনি মোটর শোভাযাত্রা ও গাড়ি বহর নিয়ে উপজেলার কলাউজানস্থ তাঁর শ্বশুর বাড়িতে যান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জেসমিন আক্তার, বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রেহেনা কাজিম, দক্ষিণ জেলা মহিলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ববিতা বড়ুয়া, লোহাগাড়া উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাসেম মিয়া, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, দক্ষিণ জেলা মহিলা আ.লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিন আক্তার সানা, উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাসু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন, পদুয়া ইউপি চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, কলাউজান ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, কলাউজান ইউনিয়ন আ.লীগের সভাপতি গাজী ইছহাক মিয়া, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তৌহিদুল হাসান, ছাত্রলীগ সহ-সভাপতি তানজিবুল ইসলাম রিজভী, সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. আরফাত হোসেন, ও সাধারণ সম্পাদক জয় সুশীল।
এদিকে, সংসদ সদস্য শামীমা হারুন লুবনা লোহাগাড়ায় পৌঁছেই উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন বীর বিক্রম এর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং তাঁর প্রয়াত শ্বশুর এম এ শুক্কুর মিয়ার কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।