লোহাগাড়ায় বৌদ্ধ বিহার ভাংচুরে পরিকল্পনাকারীর শাস্তির দাবি

39

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা বিবিবিলা এলাকার প্রাচীনতম বৌদ্ধ বিহার ভাংচুরের মূল পরিকল্পনাকারী সেই রকি বড়ুয়াসহ তার ক্যাডার বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলার চরম্বা ইউনিয়নের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত ১৪ জুন উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন চরম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার শফিকুর রহমান, চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছহাব উদ্দীন, চরম্বা ইউপি সদস্য মো. ছৈয়দ হোসেন ও মো. ওসমান হোসেন প্রমুখ।
উল্লেখ্য, গত ১ এপ্রিল মধ্যরাতে যুদ্ধাপরাধের দায়ে যাবজ্জীবন দÐপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র শামীম সাঈদী, মাওলানা তারেক মনোয়ার ও জামায়াতের শীর্ষ কয়েকজন নেতৃবৃন্দের সঙ্গে রকি বড়ুয়া গোপন বৈঠক করেন লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের বিবিবিলাস্থ তার নিজ বাড়িতে। বেআইনিভাবে কারাগার থেকে সাঈদীকে মুক্ত করার মিশন নিয়ে তাদের এ গোপন বৈঠকে আলোচনা হয় বলে জানতে পারেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরবর্তীতে এ আলোচিত বৈঠকের ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম সহ ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নজরে আসে আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের গুরুত্বপূর্ণ সংস্থার।
সর্বশেষ গত ১২ এপ্রিল চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার মোহাম্মদ পুর এলাকায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, ম্যাগজিন, বিদেশী মদ, নারী রক্ষিতাসহ ৬ সহযোগী নিয়ে রকি বড়ূয়াকে গ্রেফতার করেন র‌্যাব-৭।