লোহাগাড়ায় বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষ নারী-শিশুসহ নিহত ৮

40

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবাহী বাসের সাথে মাইক্রোবাসের মুখোমুখী সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ আটজন নিহত ও ১১ জন আহত হয়েছেন। গত বুধবার রাত একটার দিকে লোহাগাড়া উপজেলার চুনতি জাঙ্গালিয়ার সীমান্ত গেট এলাকায় ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে চিরিংগা হাইওয়ে থানা পুলিশ। নিহতদের একজন জন শিশু, দুই জন মহিলা ও পাঁচজন পুরুষ। আহত কয়েকজনের অবস্থা আশংকজনক বলে জানা গেছে। নিহতরা হলেন লোহাগাড়া উপজেলা সদর সিকদার পাড়ার সিরাজুল ইসলামের পুত্র আফজাল সোহেল (৩০), বাঁশখালী শেখেরখিল এলাকার মো. সিদ্দিকের পুত্র মো. সায়েম (২২), চকরিয়া উত্তর মেধাকচ্ছপিয়া এলাকার বাচ্চু মিয়ার পুত্র নুরুল হুদা (২৫), মহেশখালী জমিরছড়ি এলাকার জাবের আহমদের পুত্র আবদুস শুক্কুর (২৮), আনোয়ারার মধ্যমদন্ডি গ্রামের জালাল আহামদের ছেলে আমির খসরু (২৮), কক্সবাজার সদর পিএমখালী ছনখোলা নয়াপাড়ার মো. জিসান ওরফে সবুজের স্ত্রী তসলিমা আক্তার (২২), কন্যা সাদিয়া (১৮ মাস) ও শ্বাশুড়ি হাসিনা মমতাজ (৪৫)।
গুরুতর আহতরা হলেন লোহাগাড়া উপজেলা সদর সিকদার পাড়ার আছহাব উদ্দিন (৩০), কক্সবাজার সদর পিএমখালীর ছনখোলা নয়াপাড়ার মো. জিসান ওরফে সবুজ, তার কন্যা আবিদা (১৮ মাস) ও আতাউর রহমান (৩০) প্রমুখ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, লোহাগাড়ার চুনতি জাঙ্গালিয়া নামক এলাকায় কক্সবাজারমুখী বিলাসবহুল রিলাক্স পরিবহনের একটি যাত্রীবাহী এসি বাসের (চট্টমেট্রো-ব-১১-১১৯৬) সাথে বিপরীতমুখী যাত্রীবাহী একটি মাইক্রোবাসের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মা-মেয়েসহ আটজন নিহত হন। সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ধানক্ষেতে পড়ে যায়।
চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. আমান উল্লাহ জানান, বাস-মাইক্রোবাসের মুখোমুখী সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। দুর্ঘটনায় মা-মেয়েসহ আটজন নিহত হয়েছেন। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর হয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্ঘটনায় মাইক্রোবাসের চালকও নিহত হয়েছেন। বাসের চালক ও সহকারীরা পালিয়ে গেছেন। বাস ও মাইক্রোবাসটি হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে।
সাতকানিয়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস জানান, দুর্ঘটনায় মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়। বাসটি রাস্তার পাশে ধানক্ষেতে পড়ে গেছে। মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহত যাত্রীদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও মাইক্রোবাস সরিয়ে নেয়ার কাজ চলছে। তিনি আরো জানান, দুর্ঘটনার পর মাইক্রোবাসে থাকা সিলিন্ডার থেকে গ্যাস বের হতে থাকলে ফায়ার সার্ভিসের একটি দল গাড়িটি অপসারণ করে। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।