লোহাগাড়ায় নিহত ১৪

87

এ কে আজাদ, লোহাগাড়া
লোহাগাড়ায় চট্টগ্রাম অভিমুখি লবণ বোঝাই ট্রাকের সাথে চকরিয়াগামী যাত্রীবাহী চার চাকার ম্যাজিক (লেগুনা) গাড়ির
মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের দুই ভাই ও ম্যাজিক (লেগুনা) গাড়ির চালক-হেলপারসহ ১৪ যাত্রী নিহত হন। এছাড়া এ ঘটনায় ১৩ বছরের এক শিশুসহ ৭ জন আহত হন বলে খবর পাওয়া গেছে।
গতকাল শনিবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার চুনতি জাঙ্গালিয়া ফরেস্ট অফিস সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
এ ঘটনায় নিহতদের মধ্যে উপজেলার পশ্চিম চুনতি মীরখিল এলাকার মো. সিরাজ মেস্ত্রী (৫৫), চকরিয়ার উত্তর হারবাং কাট্টলী এলাকার রশিদ আহমদ, লামার আজিজনগরের হিমছড়ি এলাকার মো. এনাম (৩৬), চকরিয়ার উত্তর হারবাং রোডপাড়ার আব্বাস উদ্দিনের পুত্র জসিম উদ্দিন ও তার ছোটভাই বেলাল উদ্দিন তওরাত, কক্সবাজারের ঈদগাহ এলাকার কৃষিব্যাংক আজিজনগর শাখার কর্মকর্তা কালামিয়ার পুত্র বাদশা (৪৫), লামা আজিজনগর ভিলেইজার পাড়ার লালু ফকির, লামা আজিজনগর ইসলাম ট্রেডিং এলাকার মোস্তাফিজ খলিফার পুত্র জসিম উদ্দিন, লেদু ফকির, আনোয়ার হোসেন, জহির উদ্দিন ও বড় হাতিয়ার রুবেলের (২৪) নাম জানা গেছে।
এ ঘটনায় আহতদেরকে দ্রুত বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম অভিমুখি একটি লবণ বোঝাই ট্রাকের (ঢাকা মেট্টো-ট-২২-৩৯৪৮) সাথে আমিরাবাদ স্টেশন থেকে ছেড়ে যাওয়া চকরিয়াগামী নম্বর বিহীন একটি ম্যাজিক (লেগুনা) গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ১২ জন নিহত হন। পরে পদুয়া লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে আরও ২ জন নিহত হন।
নিহতদেরকে দুর্ঘটনার পরপরই দোহাজারি হাইওয়ে পুলিশের তত্ত¡বধানে নেওয়া হয়েছে। আহতদেরকে শেষ খবর পাওয়া পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে দোহাজারী হাইওয়ে থানার ওসি ইয়াসিন আরাফাত জানান, লবণ বোঝাই ট্রাকের সাথে ম্যাজিক (লেগুনা) গাড়ির মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপারসহ ১৪ জন নিহত হয়েছেন। নিহতদের লাশ থানা হেফাজতে রাখা হয়েছে এবং দুর্ঘটনাকবলিত ট্রাকটি জব্দ করা হয়েছে।
এদিকে খবর পেয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দ্রুত যানচলাচল স্বাভাবিক করেন।
দোহাজারী হাইওয়ে থানা পুলিশের ওসি মো. ইয়াছির আরাফাত বলেন, দুর্ঘটনার পরপরই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। নিহতদের মধ্যে প্রাথমিকভাবে ৭ জনের নাম জানা গেলেও অন্যান্য হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে তাদের নাম ও ঠিকানা জানার চেষ্টা চলছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটি জব্দ করে ফাঁড়িতে রাখা হয়েছে বলেও জানান তিনি।